অবরোধে আবাসন খাতে ক্ষতি ৮০০ কোটি টাকা


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ২৯ জানুয়ারি ২০১৫

টানা অবরোধ আর হরতালে আবাসর খাতে ৮০০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে বুধবার এ দাবি করেন রিহ্যাব নেতারা। `জীবন ও অর্থনীতির জন্য ক্ষতিকর সহিংস রাজনৈতিক কর্মসূচি` পরিহারের দাবিতে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে রিহ্যাব সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান বলেন, `অবরোধের কারণে আবাসন খাতের ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয়, বকেয়া মূল্য আদায় বা আর্থিক লেনদেন সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। ফলে আবাসন খাত চরম অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে।`

ওয়াহিদুজ্জামান বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে ক্রেতারা এখন আবাসন খাতে বিনিয়োগ করছেন না। পরিসংখ্যান দিয়ে তিনি বলেন, চলমান অবরোধ-হরতালে রিহ্যাবের প্রায় ১ হাজার ২০০ সদস্যের প্রতিদিন ৩ লাখ টাকা করে লোকসান গুণতে হচ্ছে।

এ হিসাবে আবাসন খাতে ৫ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭৯২ কোটি টাকার ক্ষতি হয়েছে। দিন যাবে তা বাড়তে থাকবে।

দেশে এভাবে রাজনৈতিক অস্থিরতা বিদ্যমান থাকলে আবাসন খাতের ক্ষতি আরো বেড়ে যাবে। ব্যাংক থেকে ঋণ নিয়ে আবাসন মালিকরা ঋণখেলাপি হিসেবে গণ্য হওয়ার আশঙ্কা করছেন।`

অর্থনৈতিক ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে সহিংস রাজনৈতিক কর্মসূচি পরিহারের আহ্বান জানান রিহ্যাব নেতারা।

এসআই/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।