‘ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যানের বক্তব্য বিভ্রান্তিকর’

প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১৮ মে ২০১৭
‘ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যানের বক্তব্য বিভ্রান্তিকর’

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ নিয়ে সম্প্রতি ভাইস চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলমের দেয়া বক্তব্য বিভ্রান্তিকর বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আরাস্তু খান। বৃহস্পতিবার মতিঝিল ইসলামী ব্যাংক টাওয়ারে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি ‘ইসলামী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পরিচালনা পর্ষদ জিম্মি হয়ে গেছে তাই স্বাধীনভাবে কাজ করতে পারছেন না’ বলে সৈয়দ আহসানুল আলম যে বক্তব্য দিয়েছেন তা ভিত্তিহীন বলেও দাবি করেন।

আরাস্তু খান বলেন, ‘অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে ঊর্ধ্বতন ব্যাংক কর্মকর্তারা পদত্যাগ করতে বলেছেন বলে যে বক্তব্য তিনি দিয়েছেন সেটি অসত্য। এসব অসত্য কথা বলে তিনি ইসলামী ব্যাংকের ব্যবসায়িক সুনাম ক্ষুণ্ণ করেছেন।’

তিনি বলেন, আহসানুল আলম চাইলে পদত্যাগ করতে পারেন। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ তাকে কোনো ধরনের চাপ দেয়নি।

তিনি আরও বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে ইসলামী ব্যাংকের জাকাত ফান্ডের অর্থ প্রধানমন্ত্রীর তহবিলে জমা দেয়া হচ্ছে বলে যে খবর বেরিয়েছে এসব ভিত্তিহীন। এ বিষয়ে ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদে কোনো সিদ্ধান্ত হয়নি।

আরাস্তু খান বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে ইসলামী ব্যাংকের জাকাত ফান্ডে সাড়ে ৪০০ কোটি টাকা রয়েছে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে এর পরিমাণ মাত্র ২৮ কোটি টাকা।

তিনি বলেন, এসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ৪০ মিনিট কথা হয়েছে। তাকে জানিয়েছি জাকাতের অর্থ প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তরের কোনো সিদ্ধান্ত ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ নেয়নি।

এসআই/এমইউএইচ/এমএমজেড/এসএইচএস/পিআর