পানিতে পোকা : ফুড ভিলেজকে ৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

ফিল্টার পানিতে এক ধরনের বিশেষ পোকা থাকায় বগুড়ার ফুড ভিলেজকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার ফুড ভিলেজ কর্তৃপক্ষ যথাযথ কারণ দর্শাতে ব্যর্থ হলে রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী এ জরিমানা করা হয়।

এর আগে ২২ নভেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় ফুড ভিলেজ কর্তৃপক্ষকে (ম্যানেজার) কারণ দর্শানোর নোটিশ দেন।

অভিযোগকারী এস এম জাহিদ হাসান জাগো নিউজকে বলেন, গত ১৯ নভেম্বর রাতে পরিবার নিয়ে বুড়িমারি হতে ঢাকার উদ্দেশে রওনা দেয়। রাতে খাবারের বিরতির জন্য বগুড়ার বিখ্যাত ফুড ভিলেজে গাড়ি থামায়। এসময় আমরা স্ত্রী ও চাচা তাদের (ফুড ভিলেজের) নিজস্ব ফিল্টারের পানি খান। আমার ছোট ভাই লক্ষ্য করে দেখে ওই ফিল্টার পানিতে এক ধরনের বিশেষ পোকা, যাকে অনেকেই কিরা বলে থাকে। পরে এর প্রতিকার চেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করি।

এ বিষয়ে সহকারী পরিচালক দেবাশীষ রায় জানান, ফিল্টারের পানিতে এক ধরনের বিশেষ পোকা থাকায় বগুড়ার ফুড ভিলেজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ টাকার ২৫ শতাংশ দেয়া হয় অভিযোগকারী এস এম জাহিদ হাসানকে। আর বাকি ৭৫ শতাংশ জমা করা হয় সরকারি কোষাগারে।

জেএ/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :