বিওতে ২১ কোম্পানির লভ্যাংশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮

শেষ সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২১টি কোম্পানি বিনিয়োগকারীদের বেনিফিসিয়ারি ওনার্স (বিও) হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় সিদ্ধান্ত নেওয়া এ লভ্যাংশ বার্ষিক সাধারণ সভায় অনুমোদন করেন শেয়ার হোল্ডাররা। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

শেয়ার হোল্ডারদের বিও হিসাবে লভ্যাংশ পাঠানো কোম্পানিগুলোর মধ্যে- সিভিও পেট্রোকেমিক্যাল ২ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ৫ শতাংশ করে লভ্যাংশ দিয়েছে জিবিবি পাওয়ার, বেক্সিমকো, বিডি থাই এবং ইয়াকিন পলিমার। আর মিরাকল ইন্ডাস্ট্রিজ লভ্যাংশ দিয়েছে ৭ শতাংশ।

১০ শতাংশ করে লভ্যাংশ দিয়েছে ন্যাশনাল টিউবস, প্যারামাউন্ট টেক্সটাইল, সেন্ট্রাল ফার্মা, ন্যাশনাল ফিড মিলস, নুরানি ডাইং, জাহিনটেক্স, আলহাজ্ব টেক্সটাইল, এটলাস, ডেল্টা স্পিনার্স, ইনটেক, খাঁন ব্রাদার্স এবং নাহি অ্যালুমিনিয়াম। এছাড়া ফরচুন সুজ ১২ শতাংশ, দেশ গার্মেন্টস ১৫ শতাংশ এবং কেয়া কসমেটিকস ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সপ্তাহের প্রথম কার্যদিবস ৭ জানুয়ারি জিবিবি পাওয়ার, কেয়া কসমেটিকস, ন্যাশনাল টিউবস এবং প্যারামাউন্ট টেক্সটাইল শেয়ার হোল্ডাদের বিওতে লভ্যাংশ পাঠায়।

পরের কার্যদিবস ৮ জানুয়ারি সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, মিরাকল ইন্ডাস্ট্রিজ এবং ন্যাশনাল ফিড মিলস লভ্যাংশ পাঠায় বিও হিসাবে। ৯ জানুয়ারি লভ্যাংশ পাঠায় সিভিও পেট্রোকেমিক্যালস রিফাইনারি, দেশ গার্মেন্টস, নুরানি ডাইং অ্যান্ড সোয়েটার এবং জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ।

পরের কার্যদিবস ১০ জানুয়ারি আলহাজ্ব টেক্সটাইল মিলস, এটলাস বাংলাদেশ, বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পারি (বেক্সিমকো), ডেল্টা স্পিনার্স এবং ফরচুন সুজ লভ্যাংশ পাঠায়।

আর শেষ কার্যদিবস ১১ জানুয়ারি শেয়ার হোল্ডারদের বিও হিসাবে লভ্যাংশ পাঠায় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম, ইনটেক লিমিটেড, খাঁন ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, নাহি অ্যালুমিনিয়াম এবং ইয়াকিন পলিমার।

এমএএস/এআরএস/এমএস

আপনার মতামত লিখুন :