‘বাজেট ঘোষণার আগে-পরে প্রভাব পড়েনি দ্রব্যমূল্যে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৮ জুন ২০১৮

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, চাল আমদানিতে এই বাজেটে (২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট) শুল্ক আরোপ করা হয়েছে, যা সম্পূর্ণ যুক্তিসংগত। যখন শুল্ক আরোপ ছিল না তখন একধরনের অসাধু ব্যবসায়ী বিদেশ থেকে চাল আমদানিতে সুযোগ নিত। তাই চাল আমদানিতে শুল্ক আরোপ করে সরকার যথাযথ ও সঠিক কাজ করেছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় ‘উন্নয়নে গণমুখী বাজেটের জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন’ জানিয়ে এক অালোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনার আয়োজন করে।

কামরুল ইসলাম বলেন, গণমানুষের বাজেট। ব্যবসায়ীরাও এ বাজেটকে ধন্যবাদ জানিয়েছে। কিন্তু একটি দল (বিএনপি) বাজেট নিয়ে সমালোচনা করেছে। তারা বলেছে, নির্বাচনমুখী বাজেট। অথচ বাজেট ঘোষণার আগে দ্রব্যমূল্যে কোনো প্রভাব পরেনি। এমনকি ঘোষণার পরেও দ্রব্যমূল্যে কোনো প্রভাব পড়েনি।

আয়োজক সংগঠনে উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুণ সরকার রানা প্রমুখ।

এইউএ/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :