এমারেল্ড অয়েলের ‘অস্বাভাবিক’ দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২২ অক্টোবর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত এমারেল্ড অয়েলের শেয়ারের দাম ছয় কার্যদিবসে বেড়েছে দুই টাকা ২০ পয়সা। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধি অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এজন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে সোমবার তথ্যও প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ২১ অক্টোবর নোটিস পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, ১১ অক্টোবরের পর থেকে কোম্পানিটির শেয়ারের দাম টানা বাড়ছে। ১১ অক্টোবর কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল আট টাকা ৭০ পয়সা। যা টানা বেড়ে ২১ অক্টোবর দাঁড়ায় ১০ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে দুই টাকা ২০ পয়সা।

এই দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিস পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়।

ডিএসইর তথ্য অনুযায়ী, 'জেড' গ্রুপের এই কোম্পানির মোট শেয়ারের ২৮ দশমিক ৪২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৬৩ দশমিক ৪০ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৮ দশমিক ১৮ শতাংশ শেয়ার আছে।

এমএএস/এমএআর/এমএস

আপনার মতামত লিখুন :