ট্যাক্স কার্ড পেলেন ১৪১ করদাতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১২ নভেম্বর ২০১৮
ছবি : মাহবুব আলম

এ বছর সর্বোচ্চ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পেয়েছেন ১৪১ জন। এর মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন এবং কোম্পানি পর্যায়ে ৫৫ করদাতাকে সম্মাননাসূচক এ কার্ড দেয়া হয়েছে। সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে তাদের হাতে তুলে দেয়া হয় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এই কার্ড।

অনুষ্ঠানে এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ ছাড়া অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও জানানো হয়, দেশের জেলা পর্যায়ে ২০১৭-১৮ অর্থবছরে সর্বোচ্চ কর দেয়া ৩৭০ জন এবং দীর্ঘমেয়াদে কর প্রদানকারী ১৪৫ জনসহ মোট ৫১৫ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়েছে। সংশ্লিষ্ট কর অঞ্চলগুলো তাদের হাতে এই সম্মাননা দেবে।

tex-3-s

ইতোমধ্যেই ট্যাক্স কার্ডপ্রাপ্ত ব্যক্তি-প্রতিষ্ঠান এবং জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের নামের তালিকা গেজেট আকারে প্রকাশ করা হয়েছে।

এর মধ্যে সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন গোলাম দস্তগীর গাজী, তপন চৌধুরী, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, স্যামুয়েল এস চৌধুরী ও অনিতা চৌধুরী।

ব্যবসায়ী ক্যাটাগরিতে জর্দা ব্যবসায়ী কাউস মিয়া এবারও প্রথম স্থানে রয়েছেন। এরপরে রয়েছেন নূরুজ্জামান খান, কামরুল আশরাফ খান, আলহাজ সৈয়দ আবুল হোসেন ও আব্দুল কাদির মোল্লা।

বেতনভোগী ক্যাটাগরিতে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ড্রাগ ইন্টারন্যাশনালের পাঁচ পরিচালক ট্যাক্স কার্ড পেয়েছেন। তারা সবাই এক পরিবারের সদস্য। তারা হলেন লায়লা হোসেন, মোহাম্মদ ইউসুফ, হোসনে আরা বেগম, খাজা তাজমহল ও এমএ হায়দার হোসেন। এর বাইরে এ পরিবারেরই অন্য সদস্য রুবাইয়াত ফারজানা হোসেন মহিলা ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন।

tex-3-s

খেলোয়াড় ক্যাটাগরিতে পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা। সাংবাদিক ক্যাটাগরিতে মোহাম্মদ আবদুল মালেক, মাহফুজ আনাম, শাইখ সিরাজ, মতিউর রহমান ও নঈম নিজাম।

অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে মাহফুজ আহমেদ, এমএ জলিল অনন্ত (অনন্ত জলিল) ও এসএ আবুল হায়াত। গায়ক-গায়িকা ক্যাটাগরিতে তাহসান রহমান খান, রুনা লায়লা ও এসডি রুবেল। ডাক্তার ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পান অধ্যাপক ডা. একেএম ফজলুল হক, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ডা. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ডা. নূরুল ইসলাম ও ডা. এনএএম মোমেনুজ্জামান। আইনজীবী ক্যাটাগরিতে পেলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, আহসানুল করিম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কাজী মোহা. তানজীবুল আলম ও ব্যারিস্টার নিহাদ কবির। কোম্পানি করদাতার মধ্যে ব্যাংকিং ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, এইচএসবিসি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও পূবালী ব্যাংক।

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স, আইসিবি, ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড ও উত্তরা ফিন্যান্স।

এমএ/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :