আগ্রহ হারানোর শীর্ষে এমএল ডাইং

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৮ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে এমএল ডাইং লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর দাম কমে যাওয়ার কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছে। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩ কোটি ৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১২ কোটি ৬১ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক শূন্য ৯ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৯ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৪৫ টাকা ৬০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৫৫ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৩১ দশমিক ৪০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ২১ দশমিক ২১ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৫ দশমিক ৫০ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে ২১ দশমিক ৮৯ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে এমএল ডাইংয়ের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল মুন্নু জুট স্টাফলার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৫ দশমিক ৫৬ শতাংশ। এরপরই রয়েছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যাল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১০ দশমিক ৫৯ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রাইম টেক্সটাইলের ৯ দশমিক শূন্য ৫ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৮ দশমিক ৯৯ শতাংশ, কুইন সাউথ টেক্সটাইলের ৮ দশমিক ৮১ শতাংশ, আইটি কনসালটেন্টের ৮ দশমিক ১০ শতাংশ, ন্যাশনাল টিউবসের ৭ দশমিক ৭৫ শতাংশ, ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ডের ৭ দশমিক ৫০ শতাংশ এবং এসকে ট্রিমসের ৭ দশমিক ২৭ শতাংশ দাম কমেছে।

এমএএস/এনএফ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]