জার্মানির আইএসএম ফেয়ারে ২০ লাখ ডলারের রফতানি আদেশ পেল ‘প্রাণ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

বিশ্বের অন্যতম বৃহৎ ‘সুইটস এবং স্ন্যাকস’ পণ্যের মেলা জার্মানির ‘আইএসএম ফেয়ারে’ প্রায় ২০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রফতানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান ‘প্রাণ’। মেলায় বিশ্বের ৫০টি দেশের আমদানিকারকরা প্রাণ’র স্টল পরিদর্শন করেন।

জার্মানির কোলনে গত ২৭ থেকে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের বিভিন্ন দেশের প্রায় এক হাজার ৭০০ প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে।

PRAN--2

প্রাণ এক্সর্পোট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, এ বছর ১০টি নতুন পণ্যসহ সুইটস ও স্ন্যাকস ক্যাটাগরিতে দুই শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ।

তিনি আরও বলেন, দেশের বাজারে ‘সুইটস ও স্ন্যাকস’ ক্যাটাগরিতে ব্যাপক পরিবর্তন এনেছে প্রাণ গ্রুপ। আন্তর্জাতিক মান বজায় রেখে সুইটস ও স্ন্যাকস পণ্য উৎপাদন করে প্রাণ। ফলে দেশের পাশাপাশি বিশ্ববাজারেও এসব পণ্যের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। এ খাত থেকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া গেছে।

PRAN--3

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য রফতানি বাজার সম্প্রসারণ করা। আইএসএম ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেয়ার ফলে প্রাণ পণ্য সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার একটা সুযোগ তৈরি হয়েছে।

জেডএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :