পোশাক শিল্প এলাকায় শনি ও রোববার ব্যাংক খোলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২৬ মে ২০১৯
ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে আগামী ১ ও ২ জুন (শনি ও রোববার) শিল্পঘন এলাকায় তফসিলি ব্যাংকের শাখা খোলা থাকবে।

রোববার (২৬ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে। একই সঙ্গে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে সার্কুলার জারির কপি পাঠানো হয়েছে।

এলাকাগুলো হলো- ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা।

সার্কুলারে বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল ফিতরের পূর্বে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য সচল রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণ পূর্বক আগামী ১ জুন (শনিবার) পূর্ণ দিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা) এবং ২ জুন (রোববার) সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত (লেনদেন সকাল ১১টা হতে দুপুর ২টা পর্যন্ত) খোলা রাখার নির্দেশনা প্রদান করা হলো।

১ জুন (শনিবার) সপ্তাহিক বন্ধ ও ২ জুন (রোববার) লাইলাতুল কদর উপলক্ষে সরকারি ছুটি রয়েছে। পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বিষয়টি বিবেচনায় নির্দিষ্ট এলাকায় ব্যাংক খোলা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এসআই/আরএস/পিআর