আবার বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৩ জুলাই ২০১৯
ফাইল ছবি

স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে ২ হাজার ৪১ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের এ সংগঠন। এতে ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে। এর আগে গত ১৮ জুন প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা কমিয়েছিলেন স্বর্ণ ব্যবসায়ীরা। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২৩ ক্যারেটের প্লাটিনামসহ প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণের দাম বেড়েছে ২ হাজার ৪১ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণ ও রুপার দাম।

আরও পড়ুন>> এক মাসে দু’বার বাড়ল স্বর্ণের দাম

বাজুস জানায়, বৃহস্পতিবার থেকে দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ৮৬০ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা। ২১ ক্যারেট ৪৯ হাজার ৮৬৩ এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার ৮৪৮ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণ অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

আজ বুধবার পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম রয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি ৫০ হাজার ১৫৫, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

এসআই/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :