দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৩ জুলাই ২০১৯

আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট শরিয়াহ্ ফান্ড এবং ইডিজিই এএমসি গ্রোথ ফান্ড নামে আলাদা দুটি বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬৯৪তম কমিশন সভায় এই দুই ফান্ডের খসড়া বিবরণী (প্রসপেক্টাস) অনুমোদন করা হয়।

বিএসইসি জানায়, আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট শরিয়াহ ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ৫০ কোটি টাকা। এর মধ্যে ফান্ডটির উদ্যোক্তা আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ৫ কোটি টাকা দেবে। বাকি ৪৫ কোটি সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ থাকবে।

বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ করা অংশ ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। বে-মেয়াদী ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। আর ট্রাস্টি হিসেবে আছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং কাস্টডিয়ান হিসেবে আছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এদিকে ইডিজিই এএমসি গ্রোথ ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ১০ কোটি টাকা। এর মধ্যে ফান্ডটির উদ্যেক্তা এজ এএমসি লিমিটেড ১ কোটি টাকা দেবে। বাকি ৯ কোটি টাকা সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ থাকবে।

বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ করা অংশ ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। বে-মেয়াদী ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে এজ এএমসি লিমিটেড। আর ট্রাস্টি হিসেবে আছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং কাস্টডিয়ান হিসেবে আছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এমএএস/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :