সিএসই-৫০ সূচকে সমন্বয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৫ আগস্ট ২০১৯

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্সের ভিত্তিতে সিএসই-৫০ সূচক সমন্বয় করা হয়েছে। এতে নতুন ২টি কোম্পানিকে যুক্ত করা হয়েছে এবং পূর্বের ২টি কোম্পানিকে বাদ দেয়া হয়েছে। ৮ সেপ্টেম্বর থেকে সমন্বয় করা সূচকের কার্যকর হবে। রোববার সিএসই থেকে এ তথ্য জানানো হয়েছে।

সিএসই-৫০ সূচকে যুক্ত কোম্পানি দুইটি হল- ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড এবং দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড। আর এ তালিকা থেকে বাদ পড়া কোম্পানি দুটি হল-আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড এবং ডেল্টা লাইফ ইন্সুরেন্স লিমিটেড।

সমন্বয়ের পর সিএসই-৫০ সূচকগুলো হলো : স্কয়ার ফার্মাসিউটিকালস লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিউটিকালস লি., ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লি., লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড, বেক্সিমকো লি., ন্যাশনাল ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি., ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সামিট পাওয়ার লি., প্রাইম ব্যাংক লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিসট্রিবিউশন কো. লি., লঙ্কা বাংলা ফাইন্যান্স লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, আল-আরাফাহ ইসলামি ব্যাংক লি., ওয়ান ব্যাংক লিমিটেড, এসিআই লি., এমজেএল বাংলাদেশ লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অফ বাংলাদেশ লি., পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড, যমুনা অয়েল কোম্পানি লিমিটেড, সোশাল ইসলামি ব্যাংক লিমিটেড, বিএসআরএম স্টিলস লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক লি., ঢাকা ব্যাংক লিমিটেড, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লি., খুলনা পাওয়ার কো. লি., জিপিএইচ ইস্পাত লি., আইএফআইসি ব্যাংক লি., শাহজালাল ইসলামী ব্যাংক লি., ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিসট্রিবিউশন কো. লি., বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লি., বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কো. লি., বিবিএস ক্যাবলস লিমিটেড, ইফাদ অটোস লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, দ্য প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড এবং দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড।

এমএএস/জেএইচ/এমএস