অর্থমন্ত্রীকে না জানিয়েই শর্ত ভেঙে ঋণ রিসিডিউল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৮ আগস্ট ২০১৯

১১ ব্যবসায়ীকে শর্ত ভেঙে ঋণ রিসিডিউলের সুযোগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কিন্তু এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ‘আমিও বিষয়টি পত্রিকায় দেখেছি। আমার কাছে এ বিষয়ে কোনো অনুমোদন নেয়া হয়নি। তবে আমি এ বিষয়ে খোঁজ নিবো।’

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

গণমাধ্যমের খাবরে বলা হয়েছে, ২০১৫ সালে ১১ ব্যবসায়ীকে ঋণ রিসিডিউল সুবিধা দেয়া হয়েছিল এবং সে সময় বলা হয়েছিল তারা যদি ঋণ পরিশোধ না করে তাহলে আর এ ধরনের সুযোগ তাদের দেয়া হবে না। কিন্তু মঙ্গলবার (২৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংক বোর্ড মিটিং করে আবারো তাদের রিসিডিউলের সুযোগ দেয়।

আপনি অর্থমন্ত্রী হিসেবে এটাকে কিভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি এটা পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি। আমার কাছ থেকে এ বিষয়ে কোনো অনুমোদন নেয়া হয়নি। বিষয়টা আমি দেখবো। যেটা মিডিয়ায় এসেছে সেটাকে রেফার করেই আমি আরও ডিটেইলে যাবো। তারপর বিষয়টি সুন্দরভাবে বলতে পারবো।’

তিনি বলেন, ‘আমি এখনো জানি না কোন বিবেচনায় তাদের এ সুযোগ দেয়া হলো। আগে কী শর্ত ছিল সেগুলো আমাদের দেখতে হবে। দিচ্ছে কিনা তাও জানি না। পত্রিকাতে তো সবকিছু ঠিক থাকে না। মিডিয়া কী সব সময় সব ঠিক লেখে প্রশ্ন রেখে তিনি বলেন, অনেক সময় মিডিয়া কিছুটা ভুলও লেখে। তবে সব সময় এমনটা হয় না। দুই-এক সময় এ সমস্যাটা হয়।’

এমইউএইচ/এএইচ/পিআর