সেলিম প্রধানের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ০১ অক্টোবর ২০১৯
ছবি - ফাইল

অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তার হিসাব জব্দ করতে ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে। আগামী ৩০ দিন সেলিম প্রধানের ব্যাংক হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না।

ব্যাংকগুলোতে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সেলিম প্রধানের (পিতা হান্নান প্রধান, মাতা হাসিনা বেগম) নামে কোনো হিসাব অতীতে বা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে সে হিসাবের যাবতীয় তথ্য (হিসাব খোলার ফর্ম, কেওয়াইসি, ট্রানজেকশন, প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ বিবরণী) জরুরি ভিত্তিতে জানাতে হবে। তার এবং তার স্বার্থসংশ্লিষ্ট ব্যাংক হিসাবগুলো আগামী ৩০ দিনের জন্য ফ্রিজ (অবরুদ্ধ) থাকবে।

এদিকে, অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের সহযোগী আক্তারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে বনানীতে সেলিম প্রধানের আরেকটি বাসা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২১ লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়েছে।

এর আগে সোমবার রাতে গুলশান-২ এর ১১/এ রোডে সেলিম প্রধানের বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ, নগদ টাকা ও বিদেশি মুদ্রা জব্দ করেছে র‌্যাব। তার আগে সোমবার দুপুরে থাই এয়ারওয়েজের টিজি-৩২২ নম্বর ফ্লাইট ছাড়ার আগমুহূর্তে সেলিম প্রধানকে আটক করা হয়। তিনি বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূলহোতা বলে জানায় র‌্যাব।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, সেলিম অনলাইন ক্যাসিনো জুয়ায় জড়িত। তিনি ক্যাসিনোর অর্জিত আয় বিদেশে পাচার করে আসছিলেন।

দায়িত্বশীল সূত্র জানায়, অনলাইনে ক্যাসিনো কেলেঙ্কারিতে আটক সেলিম প্রধান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ ছিলেন।

এসআই/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]