নারী উদ্যোক্তাদের জন্য উই-এর ই-কমার্স সামিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৪ অক্টোবর ২০২০

নারীদের জন্য দুদিনব্যাপী ই-কমার্স এন্টারপ্রেনারশিপ সামিটের আয়োজন করেছে নারী উদ্যোক্তাদের সংগঠন ‘উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)’। শনিবার (২৪ অক্টোবর) দুপুরে সামিটের উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দা মুনিয়া তাসনীম অনলাইনে যুক্ত হয়েছিলেন।

উই সভাপতি নাসিমা আক্তার নিশা, এসবি টেক ভেঞ্চারসের সিইও সোনিয়া বশির কবির, সামিটের সহ-আয়োজক বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু, সিল্ক গ্লোবালের সিইও সৌম্য বসু প্রমুখ উপস্থিত ছিলেন।

সামিটে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, নারীদের এই ধরনের কাজ আমার কাছে সত্যিই খুবই প্রশংসনীয়। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম যেভাবে কাজ করছে সেটা সত্যিই আমাদের জন্য গর্বের ব্যাপার।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, উই-এর সকল কাজে আমি সবসময় খেয়াল করি, সমর্থন করি। আপনাদের এই সামিট আমাদের নারী ক্ষমতায়নের আরেকটি মাইলফলক।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ও ভারত অকৃত্রিম বন্ধু। নারী উদ্যোক্তাদের এই মহাআয়োজনে আপনাদের সাথে যুক্ত হতে পারাটায় আমি আনন্দিত।

jagonews24

হাইকমিশনার সৈয়দা মুনা তাসনীম বলেন, আমার দেশের নারীদের এই সংগঠনের কাজের মাধ্যমে আজ যেই অবস্থায় এসে দাঁড়িয়েছে, এটাকে কাজে লাগিয়ে ভবিষতে আরও ভালো কাজের সুযোগ রয়েছে।

উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা তার স্বাগত বক্তব্যে এবং সমাপনী বক্তব্যে উই-এর মাধ্যমে নারীদের অর্থনৈতিক স্বাবলম্বী হওয়াসহ উই গ্রুপের নানা বিষয়, সরকারের কাছ থেকে পাওয়া প্রতিনিয়ত সহায়তার কথা জানান।

উই থেকে ১০ জন নারী উদ্যোক্তাকে তারা সম্মাননা জানাবেন যারা এর মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছেন। দুদিনের সেশনে উদ্যোক্তাদের প্রয়োজনীয় কয়েকটি ওয়ার্কশপ রাখা হয়েছে।

এইচএস/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]