‘জরিমানা নয়, খাদ্যের মান বাড়ানো আমাদের কাজ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ৩০ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুল কাইউম সরকার বলেছেন, এনফোর্সমেন্টের মাধ্যমে জরিমানা করা আমাদের কাজ না। আমাদের লক্ষ্য হলো খাদ্যের নিরাপত্তা বজায় রাখা এবং পারস্পরিক মিথষ্ক্রিয়ার মাধ্যমে সবার জন্য নিরাপদ খাদ্যের মান বজায় রাখা।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে প্রবাসীকল্যাণ ভবনের বিজয় একাত্তর হল রুমে ঢাকা শহরের হোটেল-রেস্তোরাঁ ব্যবস্থাপকদের প্রশিক্ষণ গ্রহণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি।

নিরাপদ খাদ্যের চেয়ারম্যান খাদ্য নিরাপদ রাখতে ভোক্তা ও উৎপাদক সকলকে সচেতন হতে বলেন। এ জন্য তিনি সবাইকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ মেনে চলার পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানের প্রথম সেশনটি পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও যুগ্ম সচিব মো. রেজাউল করিম। তিনি হোটেল ব্যবস্থাপনা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, নিরাপদ খাদ্যজ্ঞান, গ্রেডিং, মনিটরিং- এসব বিষয়ে প্রশিক্ষণার্থীদের জ্ঞান বিতরণ করেন।

এতে আরও উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্যের সদস্য মনজুর মোর্শেদ আহমেদ ও খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান।

এনএইচ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]