২১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজার বন্ধ ঘোষণা করল ডিএসই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৩ এপ্রিল ২০২১

আগামীকাল বুধবার (১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন ও সেটেলমেন্ট বন্ধ ঘোষণা করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমানের পাঠানো এই বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউনের ঘোষণা করেছে৷ সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সমন্বয় রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ডিএসইর ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রম বন্ধ রাখবে৷

এর আগে গতকাল সোমবার ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আট দিন কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

এর প্রেক্ষিতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকের লেনদেন বন্ধ ঘোষণা করে বাংলাদেশ ব্যাংক। তবে এ সময়ে এটিএম বুথ চালু থাকবে।

ব্যাংক বন্ধের সিদ্ধান্ত আসার পর পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম জাগো নিউজকে বলেন, আমাদের সিদ্ধান্ত ছিল ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেন চলবে। ব্যাংক বন্ধ থাকলে শেয়ারবাজারে লেনদেন চালিয়ে যাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, শেয়ারবাজারে লেনদেন নিষ্পত্তির জন্য ব্যাংক খোলা থাকা প্রয়োজন। তাই যত দিন ব্যাংক বন্ধ থাকবে তত দিন শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক খুলে দেয়া হলে শেয়ারবাজারেও লেনদেন চালু করা হবে।

এমএএস/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]