বিকাশে ক্যাডেট কলেজের ভর্তি আবেদন ফি পরিশোধে ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

এবারও দেশের ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি পরিশোধ করা যাবে বিকাশে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে বিকাশে ফি পেমেন্ট করে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিকাশে ফি পরিশোধ করলেই পেয়ে যাবেন ১৫ টাকা ক্যাশব্যাক। ১৬০০ টাকা ফি পরিশোধ করে একবারই এ ক্যাশব্যাক সুবিধা উপভোগ করতে পারবেন বিকাশ গ্রাহক।

বুধবার (৮ ডিসেম্বর) বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি এবং ফি সম্পর্কে বিস্তারিত জানতে www.cadetcollegeadmission.army.mil.bd ওয়েবসাইটে যেতে হবে। এরপর অ্যাডমিশন অপশনে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ/সাইন আপ’ বাটনে ক্লিক করতে হবে। সেখানে নাম, মোবাইল নম্বর, ইমেইল, জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিয়ে সাইন আপ সম্পন্ন করতে হবে।

পরের ধাপে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে প্রয়োজনীয় অ্যামাউন্ট দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে। সফলভাবে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পাবেন।

জানা গেছে, ক্যাডেট কলেজগুলোতে ভর্তির লিখিত পরীক্ষা আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

অ্যাকাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তির আবেদন ফিসহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ জনপ্রিয় হয়ে উঠছে।

বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

ইএআর/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]