দুর্বল ব্যাংককে সবল ব্যাংকের সঙ্গে একীভূত করা ভালো: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

দুর্বল ব্যাংককে সবল ব্যাংকের সঙ্গে একীভূত করা ভালো, তাই এটি হতেই পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আইএমএফের আবাসিক প্রতিনিধি জায়েযন্দু দে ও কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকলসের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আরও পড়ুন>> পরীক্ষায় পাস করলে আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পাওয়া যাবে

দুর্বল ব্যাংকের একীভূতকরণের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের ঘোষণা বাস্তবায়নের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, দুর্বল ব্যাংককে সবল ব্যাংকের সঙ্গে একীভূত করা ভালো, এটি হতেই পারে। আইডিয়া আছেই। দু-একটি তো একেবারেই কাজ করতে পারছে না, তাদের তো মার্জ করাই ভালো। যারা স্ট্রং তাদের সঙ্গে করা যেতে পারে। উন্নত অর্থনীতিতে অহরহ একীভূতকরণ হয়।

তিনি বলেন, যেখানে মুক্ত অর্থনীতি আছে সেসব দেশে তো সবসময় একীভূত হয়। একেবারেই কাজ করছে না, তার চেয়ে তো একটি ভালো ব্যাংকের সঙ্গে মার্জ করাই ভালো। এটি হলো আইডিয়া। তবে এটি অবশ্যই সম্ভব।

আরও পড়ুন>> রিজার্ভ নিয়ে আইএমএফের টার্গেট পূরণ সম্ভব নয়

তবে এখনে পর্যন্ত আমাদের কাছে বাংলাদেশের কোনো ব্যাংকের একীভূতকরণের প্রস্তাব আসেনি। প্রস্তাব আসুক, তারপর দেখা যাবে। এটার জন্য সময় দিতে হবে।

আইএইচআর/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।