আম কাঁঠাল সবজি রপ্তানিতে বড় সম্ভাবনা দেখছে এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

আম, আনারস, কাঁঠাল, সবজি ও মাছ রপ্তানিতে বড় সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা। তবে সেজন্য দেশে নিরাপদ কৃষি অর্থাৎ গ্যাপ (গুড এগ্রিকালচারাল প্র্যাকটিস) বাস্তবায়ন জরুরি বলে জানান তারা।

মঙ্গলবার সচিবালয়ে (১৩ ফেব্রুয়ারি) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এসব কথা জানান দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সভাপতি মাহবুবুল আলম।

এসময় এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, সম্প্রতি এক সৌজন্য সাক্ষাতে চীনের ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশ থেকে আম আমদানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। পাশাপাশি অন্যান্য কৃষিপণ্য রপ্তানির সম্ভাবনাও রয়েছে। এক্ষেত্রে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগ জরুরি।

সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী।

এসময় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ জানান, জাতীয় অর্থনীতিকে এগিয়ে নিতে কৃষি খাতের উন্নয়নের বিকল্প নাই। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় কৃষি মন্ত্রণালয় নিষ্ঠার সঙ্গে কাজ করে চলেছে। বেসরকারি খাতকে সঙ্গে নিয়ে মন্ত্রণালয়ের কর্মতৎপরতা আগামীতে আরও গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ইএআর/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।