৬০০ তে ৬০০ পেয়ে দেশসেরা জেরিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৩ জানুয়ারি ২০১৯

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় দেশসেরা হয়েছে নওগাঁর সারা জেরিন। পরীক্ষায় মোট ৬০০ নম্বরের মধ্যে ৬০০ নম্বরই পেয়েছে সে। জেরিন নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনি পাড়ার বাসিন্দা। বাবা সারোয়ার হোসেন পেশায় সরকারি চাকরিজীবী এবং মা গৃহিণী।

দুই ভাই-বোনের মধ্যে সারা ছোট। তার এই সাফল্যে উচ্ছ্বসিত মহাদেবপুরবাসী। বিভিন্ন মহল থেকে তাকে অভিনন্দন জানানো হচ্ছে। সম্প্রতি প্রকাশিত হয়েছে পিইসি-সমাপনী পরীক্ষার ফলাফল।

এবার পাসের হার ছিল ৯৭ দশমিক ৫৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩ লাখ ৬৮ হাজার ১৯৩ শিক্ষার্থী। এবার পাসের হার ও জিপিএ-৫ পেয়ে মেয়েরা এগিয়ে।

জানা গেছে, পিএসসি পরীক্ষায় সারা দেশের ফলাফলে সারা জেরিন প্রথম হয়েছে। জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্টেন থেকে এবারের পিইসি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেয়ার পর থেকে ভালো ফলাফলের আশা ছিল। সবাইকে তাক লাগিয়ে সে ৬টি বিষয়ের প্রতিটিতে শতভাগ নম্বর পায়।

জানা গেছে, পরিবারের নজরদারি আর শিক্ষকদের দিকনির্দেশনা মেনে চলা ছিল জেরিনের সাফল্যের অন্যতম কারণ। সারার বাবা সারোয়ার হোসেন বলেন, ‘সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পড়ার বিষয়ে কখনও চাপ দিতে হয়নি আমাকে। সে ইচ্ছাশক্তিকে কাজে লাগাতো। তবে কোচিং বা প্রাইভেটকে খুব একটা গুরুত্ব দিতো না।'

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের ভেতর আলাদা একটা ট্যালেন্ট লক্ষ্য করি। সে অনুযায়ী তাকে দিকনির্দেশনা দেই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারার অন্যতম একটি দিক।'

প্রতিটি পরীক্ষায় ১০০ পাওয়ার ব্যাপারে সারা জেরিন জানায়, আমি পরীক্ষা দেয়ার পর দৃঢ় আশাবাদী ছিলাম যে, ট্যালেন্টপুল পাবো। ভবিষ্যতে একজন ভালো মানুষ হওয়ার পাশাপাশি মানবসেবার জন্য আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।

নওগাঁর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের জন্য গর্বিত।’

এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]