প্রাথমিক শিক্ষার্থীদের ‘বাড়ির কাজ’ বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৫ মে ২০২১
ফাইল ছবি

করোনায় দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পরিস্থিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ির কাজ দেয়া শুরু হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা অ্যাকাডেমি প্রণীত ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা’ অনুসারে শিক্ষার্থীদের ওয়ার্কশিট বা বাড়ির কাজ বিতরণ শুরু হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় যুক্ত রাখতে ও ঝরে পড়া রোধে অনলাইন ক্লাসের পাশাপাশি, বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে পৌছে দেয়া হচ্ছে হোম ওয়ার্ক শিট।

মঙ্গলবার (২৫ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক পাঠ পরিকল্পনা প্রণয়নে জাতীয় প্রাথমিক শিক্ষা অ্যাকাডেমি (নেপ) ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা, ২০২১’ প্রণয়ন করেছে।

অধিদফতর সূত্রে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ের শিখন-শেখানো ঘাটতি পূরণে গত ১৫ এপ্রিল ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

ওই কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অধিকাংশ শিখন ফল অর্জনের বিষয়টি বিবেচনায় রেখে ছয় সপ্তাহের কর্ম পরিকল্পনাসহ ওয়ার্কশিট ও অ্যাক্টিভিটিশিট (পরীক্ষামূলক বাড়ির কাজ) প্রণয়ন করা হয়।

এরই ধারাবাহিকতায় প্রাথমিক শিক্ষা অধিদফতর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশক্রমে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হোমওয়ার্ক শিট পৌঁছে দিচ্ছেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

এমএইচএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।