রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ দ্রুতই শেষ হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের (প্রথম সংশোধিত) প্রকল্প বাস্তবায়ন কমিটির পঞ্চম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ইউজিসি ভবনে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী সরকারসহ শিক্ষা মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, পরিকল্পনা মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর এবং রাবিপ্রবির সংশ্লিষ্ট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় প্রকল্পের বাস্তব ও আর্থিক অগ্রগতি, অধিগ্রহণকৃত বর্তমান ভূমির মাস্টারপ্ল্যান, প্রকল্পের অগ্রাধিকারভুক্ত পূর্তকাজসমূহ শুরু করার বিষয়ে সম্ভাব্য রূপরেখা তৈরিসহ কারিগরি বৈদেশিক শিক্ষাসফরের সম্ভাব্য সময় নির্ধারণের বিষয়গুলো আলোচনা করা হয়।

পরে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সভার সদস্যরা একমত পোষণ করেন।

এমএইচএম/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]