বুয়েটের সঙ্গে বিসিআইসির গবেষণা সংক্রান্ত চুক্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৩ অক্টোবর ২০২২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এবং বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে। এর ফলে বুয়েট ও বিসিআইসি যৌথভাবে সার, কাগজ, রাসায়নিক পদার্থ, সিমেন্ট, গ্যাস, সিরামিক, বিল্ডিং ম্যাটেরিয়ালস ইত্যাদি বিষয়ে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া বিসিআইসিকে সব প্রকার কারিগরি সহায়তা করবে বুয়েট।

রোববার (২৩ অক্টোবর) বুয়েট ক্যাম্পাসে এ সমঝোতা চুক্তি হয়েছে।

বুয়েটের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েটের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও বিসিআইসির পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাহ্ মো. ইমদাদুল হক সমঝোতা স্মারকে সই করেন।

অনুষ্ঠানে বুয়েটের উপ-উপাচার্য এবং বিসিআইসির চেয়ারম্যান তাদের বক্তব্যে বুয়েট এবং বিসিআইসিকে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের কথা তুলে ধরে ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার মধ্যে যোগাযোগ প্রতিবন্ধকতা দূর করার ওপর গুরুত্ব আরোপ করেন।

স্বাগত বক্তব্য ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (রাইজ) পরিচালক অধ্যাপক ড. মুহম্মদ আনিসুজ্জামান তালুকদার।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে বুয়েটের অনুষদের ডিনরা এবং বিসিআইসির পরিচালকরা উপস্থিত ছিলেন।

এমএইচএম/আরএডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।