সোনারগাঁও ইউনিভার্সিটিতে ১৫ দিনব্যাপী ভর্তি মেলা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২৩

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রিনরোড ও মহাখালী ক্যাম্পাসে ১৫ দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধন করা হয়েছে। এ মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত এ মেলা চালু থাকবে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের গ্রিনরোড ক্যাম্পাসে মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মো. আল-আমিন মোল্লা, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদ, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর আবুল কালাম, অর্থ ও হিসাব শাখার পরিচালক মো. মেসবাউল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. ওমর ফারুক মোল্লা, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, পরিচালক (অডিট) মো. তারেক মাহমুদ, ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম ও জনসংযোগ বিভাগের প্রধান নাহিদ হাসান।

এদিকে, উদ্বোধনের পরই মেলায় ভর্তি সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে ভিড় করেন অভিভাবক ও শিক্ষার্থীরা। ইউনিভার্সিটির কর্মকর্তারা এ মেলায় ভর্তিসংক্রান্ত বিভিন্ন তথ্য জানাচ্ছেন। মেলা চলাকালে বিজ্ঞান ও প্রকৌশল, ব্যবসায় এবং কলা ও মানবিক অনুষদের অধীনে ১২টি বিভাগের ২০টি বিষয়ে ভর্তিতে থাকছে বিশেষ ছাড়।

এছাড়া এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে টিউশন ফির ওপর থাকছে ৫০-১০০ শতাংশ ছাড়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিয়ম অনুযায়ী- সেমিস্টার পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে ছাড় রয়েছে।

এমএইচএম/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।