হলি ক্রসে পাসের হার ৯৯.৯৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান হলি ক্রস কলেজ এইচএসসি পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৯৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৮৭ দশমিক ৬ শতাংশ শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটির মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছেন। তবে দুজন অনুপস্থিতসহ বিজ্ঞান বিভাগে অকৃতকার্য হয়েছেন তিন শিক্ষার্থী।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর হলি ক্রস কলেজে প্রকাশিত এইচএসসি-২০২২ পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে।

জানা যায়, হলি ক্রস কলেজ থেকে এ বছর মোট এক হাজার ৪২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে এক হাজার ৪২১ জন শিক্ষার্থী কৃতকার্য এবং তিনজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন। অকৃতকার্যদের মধ্যে দুজন পরীক্ষায় অনুপস্থিত এবং একজন পরীক্ষায় ফেল করেছেন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে এক হাজার ২৩৮ জন জিপিএ-৫ পেয়েছেন। এ-গ্রেড পেয়েছেন ১৭৭ জন।

প্রাপ্ত তথ্যে দেখা যায়, প্রতিষ্ঠানটির বিজ্ঞান বিভাগ থেকে ৮০০ জন শিক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে ৭৯৭ জন পাস করেছেন। ফেল করেছেন একজন আর অনুপস্থিত ছিলেন দুজন। ফলে বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৮৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছেন ৭৭৭ জন বা ৯৭ দশমিক ৩৭ শতাংশ। এ-গ্রেড পেয়েছেন ১৯ জন এবং এ মাইনাস পেয়েছেন একজন।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন ৩১৩ জন শিক্ষার্থী। তাদের মধ্যে শতভাগ পাস করেছেন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৩০ জন বা ৭৩ দশমিক ৪৮ শতাংশ শিক্ষার্থী, এ-গ্রেড পেয়েছেন ৮০ জন এবং এ মাইনাস পেয়েছে তিনজন।

অন্যদিকে ব্যবসায় বিভাগ থেকে ৩১১ জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছেন। জিপিএ-৫ পেয়েছেন ২৩১ জন বা ৭৪ দশমিক ২৮ শতাংশ শিক্ষার্থী। এ-গ্রেড পেয়েছেন ৭৮ জন এবং এ মাইনাস পেয়েছেন দুজন শিক্ষার্থী।

এএএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।