জাতীয় বিশ্ববিদ্যালয়

রুটিন উপাচার্যের সঙ্গে এডিবি প্রতিনিধি দলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৬ জুলাই ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ (উপাচার্যের রুটিন দায়িত্ব) অধ্যাপক আবদুস সালাম হাওলাদারের সঙ্গে বৈঠক করেছে এশিয়ান উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রতিনিধি দল।

বুধবার (২৬ জুলাই) গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে কোষাধ্যক্ষ দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বিন কাশেম, কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়নকেন্দ্রের ডিন অধ্যাপক ড. মনিরুজ্জামান শাহীন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান প্রমুখ।

আরও পড়ুন>> মাস্টার্সে ফেল সাড়ে ৫২ হাজার, ফল দেখা যাবে রাতে

এডিবি প্রতিনিধিদলের পক্ষে উপস্থিত ছিলেন এডিবির সিনিয়র এডুকেশন স্পেশালিস্ট আশাকো মারুইয়ামা, এডিবির সিনিয়র কনসাল্টেন্ট ড. মো. সিরাজুল ইসলাম।

বৈঠকে মাধ্যমিক স্তরের শিক্ষাব্যবস্থার কারিকুলাম উন্নয়নে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষক প্রশিক্ষণ কলেজগুলোর সক্ষমতা ও পরিধি বৃদ্ধির বিষয় নিয়ে সবিস্তারে আলোচনা হয়।

এছাড়া কলেজগুলোতে শিক্ষার পরিবেশ, টিচিং লার্নিং এবং নতুন কারিকুলামের আলোকে কীভাবে সামগ্রিক শিক্ষার গুণগত মানোন্নয়ন নিশ্চিত করা যায় তা নিয়ে সভায় বিশদ আলোচনা হয়।

এডিবি এসব ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়কে সার্বিক সহায়তার আশ্বাস দেওয়া হয।

এএএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।