গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন ৩০ ঘণ্টা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন হঠাৎ বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টা থেকে থেকে সাড়ে ২৯ ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকছে আবেদন প্রক্রিয়া। কর্তৃপক্ষ বলছে, কারিগরি জটিলতার কারণে এ সময় অনলাইনে আবেদন প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

গুচ্ছের ভর্তি আবেদনের ওয়েবসাইটে দেওয়া নোটিশে জানানো হয়, সার্ভারে কারিগরি রক্ষণাবেক্ষণের জন্য গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার অনলাইন আবেদন প্রক্রিয়া ১৩ ফেব্রুয়ারি দিনগত রাত সাড়ে ১২টা থেকে ১৫ ফেব্রুয়ারি ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে।

এবার ভর্তি পরীক্ষার জন্য ২০১৯, ২০২০ ও ২০২১ সালের এসএসসি ও সমমান এবং ২০২২ ও ২০২৩ সালের এইচএসসি ও সমমান, ডিপ্লোমা-ইন-কমার্স, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (ভোকেশনাল), ‘এ’ লেভেল এবং অন্যান্য সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

মানবিক ও বাণিজ্য শাখা থেকে এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নির্ধারিত যোগ্যতা থাকা সাপেক্ষে যথাক্রমে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে আবেদন করতে পারবেন।

আগামী ৩ মে ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু হবে। এরপর ১০ মে ‘সি’ ইউনিটের (বাণিজ্য) এবং ২৭ এপ্রিলে ‘এ’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

এএএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।