তাপপ্রবাহে আরবি বিশ্ববিদ্যালয়ের সব মাদরাসায় ক্লাস অনলাইনে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ২১ এপ্রিল ২০২৪

সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব মাদরাসায় সশরীরে ক্লাস বন্ধ রাখা হয়েছে। তবে মাদরাসাগুলোতে অনলাইনে ক্লাস নিতে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২১ এপ্রিল) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলামের সই করা নির্দেশনা থেকে এ তথ্য জানা গেছে।

নির্দেশনায় বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অবহাওয়া অধিদপ্তরের পরামর্শে ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত দেশের সব ফাজিল ও কামিল মাদরাসার ক্লাস বন্ধ থাকবে।

তবে শিক্ষার্থীদের ভর্তিসহ ফরম পূরণ ও যাবতীয় প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য মাদরাসার অফিসসমূহ খোলা থাকবে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়।

এছাড়া তীব্র তাপপ্রবাহের মধ্যে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলাফেরার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এএএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।