বইমেলায় আসছে সালাহ উদ্দিন মাহমুদের ‘নিশিসুন্দরী’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮

অমর একুশে বইমেলায় আসছে সালাহ উদ্দিন মাহমুদের গল্পগ্রন্থ ‘নিশিসুন্দরী’। বইটি প্রকাশ করেছে দোয়েল প্রকাশনী। প্রচ্ছদ করেছেন ইসমাত জেরিন তৃষা।

নিশিসুন্দরী বইয়ে থাকছে ১০টি গল্প। মেলার প্রথম দিন থেকেই দোয়েল প্রকাশনীর ২৯৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

ছোটগল্প লেখক হিসেবে পরিচিতি পেলেও সালাহ উদ্দিন মাহমুদ কবিতা, প্রবন্ধ, নাটক, কলাম, শিশুতোষ গল্প ও সাহিত্য সমালোচনা লিখে থাকেন। তিনি বাংলা সাহিত্যে স্নাতকসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর লাভ করেন।

২০০৭ সালে দৈনিক দেশবাংলার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সকালের খবর, বাংলাবাজার পত্রিকা, করতোয়া, সাপ্তাহিক বিশ্লেষণ, দৈনিক সুবর্ণগ্রাম এবং ব্রেকিংনিউজে কাজ করেছেন। নিয়মিত ফিচার লিখেছেন কালের কণ্ঠ, যুগান্তর, সমকাল, যায়যায়দিন, মানবকণ্ঠসহ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে। বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে সহ-সম্পাদক পদে কর্মরত আছেন।

এর আগে ২০১৭ সালের একুশে বইমেলায় ‘সার্কাসসুন্দরী’ নামে একটি গল্পগ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়া একই বছরের শেষে ‘মিথিলার জন্য কাব্য’ নামে একটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

এএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]