বইমেলায় জনপ্রিয় লেখক মোস্তফা কামালের ৫ বই

সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে জনপ্রিয় লেখক মোস্তফা কামালের ৫ টি বই। ইতিহাসভিত্তিক দীর্ঘ উপন্যাস 'অগ্নিপুরুষ', রোমান্টিক উপন্যাস 'চন্দ্রমুখীর সুইসাইড নোট', কিশোর ক্ল্যাসিক 'নীলগিরিতে চার গোয়েন্দা' শিশুতোষ বই 'বোকাভূত' ও সায়েন্স ফিকশন 'বিজ্ঞানী লীরা ও এলিয়েন'।

অগ্নিপুরুষ
বঙ্গবন্ধু শেখ মুজিবকে প্রতীকী হিসেবে অগ্নিপুরুষ হিসেবে আখ্যায়িত করেছেন লেখক। শেখ মুজিবের বিরুদ্ধে সকল প্রকার ষড়যন্ত্র নস্যাৎ করে এদেশের জনগণ যে বীরত্বপূর্ণ পদক্ষেপ নেয় এবং তার ফলে বঙ্গবন্ধুর বাংলার জনগণের কাছে বীরের বেশে ফিরে আসার গল্পই প্রতিটি বাক্য ও শব্দে প্রোথিত হয়েছে এই উপন্যাসে। লেখকের গত বইমেলায় প্রকাশিত 'অগ্নিকন্যা'র পরবর্তী উপন্যাসই হলো 'অগ্নিপুরুষ।' বইটি প্রকাশ করেছে পার্ল পাবলিকেশন্স।

চন্দ্রমুখীর সুইসাইড নোট
প্রেমের সম্পর্ক যার কাছে ঠুনকো এক সম্পর্ক হিসেবে বিবেচিত ছিল সেই কিনা বিশ্ববিদ্যালয় জীবনে গভীর প্রেমে হাবুডুবু খেলো। সেই গভীর প্রণয় পরিণত হলো পরিণয়ে। শেষ বেলায় এটাই বোধগম্য হয় যে বিয়েটি ভুল সিদ্ধান্ত ছিল উচ্চবিত্ত ঘরের মেয়ে চন্দ্রমুখীর? পরিণয় কি গড়াবে আত্মহননের দিকে? লেখক মোস্তফা কামালের প্রেমের উপন্যাস 'চন্দ্রমুখী' প্রকাশ করেছে অন্যপ্রকাশ।

নীলগিরিতে চার গোয়েন্দা
মোস্তফা কামালের দুর্দান্ত কিশোর ক্ল্যাসিক 'নীলগিরিতে চার গোয়েন্দা।' মামাকে নিয়ে চার কিশোর গোয়েন্দা ছুটে যায় পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে। কেন না রবিন ও তাঁর মামা স্বপ্নে পাহাড়ের বুকে দেখেছিল এক রাজপ্রাসাদ। অভিযানে শুরু হয় নানা সংকট। পাহাড়ের ঢাল থেকে পড়ে গিয়ে রবিন ও সাগরের অলৌকিকভাবে বেঁচে যাওয়াসহ অদ্ভুত সব সমস্যা তাদের হতাশা বাড়ায়। কিন্তু অভিযান শেষ করে কি তারা ঢাকা ফিরে আসবে? বইটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ।

বিজ্ঞানী লীরা ও এলিয়েন
বিজ্ঞানী লীরা আবিস্কার করে তার ল্যাবরেটরিতে নিজের কম্পিউটারে এক অদ্ভুত লোক বসে আছে। কেন না এই ল্যাবরেটরিতে তার ক্লোন ছাড়া আর কারো প্রবেশাধিকার নেই। বিস্ময় নিয়ে জানতে চায় তাঁর পরিচয়, লোকটি জানায় সে অন্যগ্রহের প্রাণী। হঠাৎ কোত্থেকে এসে লীরাকে ভয় গ্রাস করে ফেলে। এরপর? মোস্তফা কামালের সায়েন্স ফিকশনটি প্রকাশ করেছে পাঞ্জেরি পাবলিকেশন্স।

বোকা ভূত
এক অপরিচিত এক ছেলেকে নিজেদের গ্রামে ঘোরাঘুরি করতে দেখে রাফি জানতে চায় নাম কি। ছেলেটি জানায় জনি, পরিচয় জানতে গিয়েই জানা গেল সে আসলে ভূত। কিন্তু রাফিদের গ্রামে কেন এই ভূত? প্রশ্নোত্তরের মাঝেই জনি উধাও হয়ে যায়। এরকম অনেকগুলো ভূতের গল্প নিয়েই বোকাভূত। বইটি প্রকাশ করেছে পাঞ্জেরি পাবলিকেশন্স।

এইচআর/আরআইপি

আপনার মতামত লিখুন :