এহ্সান মাহমুদের ‘কোকিল অসময়ে ডাকিয়াছিল’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক এহ্সান মাহমুদের নতুন উপন্যাস ‘কোকিল অসময়ে ডাকিয়াছিল’। বইটি প্রকাশ করেছে ‘দুয়ার প্রকাশনী’।

প্রতিশ্রুতিশীল এই কথাসাহিত্যিকের এটি দ্বিতীয় উপন্যাস। তার প্রথম উপন্যাস ‘একাত্তরের লাল মিয়া’ প্রকাশিত হয়েছিল ২০১৫ সালের বইমেলায়।

এহসান মাহমুদের প্রকাশিত অন্য বইয়ের মধ্যে রয়েছে- আদিবাসী প্রেমিকার মুখ (কবিতা, ২০১৬), আত্মহত্যার স্মৃতি (কবিতা, ২০১৮) এবং স্বাধীনতা, গণতন্ত্র, মানবাধিকার: আওয়ামী লীগের শাসনামলে বাংলাদেশ ২০০৯-২০২৩ (ইতিহাস ও রাজনীতি, ২০২৪)।

আরও পড়ুন
আসছে সালাহ উদ্দিন মাহমুদের দ্বিতীয় প্রবন্ধের বই
মাসুম আওয়ালের ‘আমার বর্ণমালা’ সিরিজ

প্রথম উপন্যাস প্রকাশের দীর্ঘ বিরতির পরে নতুন উপন্যাস ‘কোকিল অসময়ে ডাকিয়াছিল’ প্রসঙ্গে এই লেখক বলেন, ‘সময়ের হিসেবে প্রায় এক দশক পরে নতুন উপন্যাস পাঠকের সামনে হাজির করা গেল। এই সময়ে নতুন উপন্যাস প্রকাশিত না হলেও অন্য লেখালেখি নিয়ে ছিলাম। এছাড়া কিছু অর্ধসমাপ্ত উপন্যাসের সঙ্গে সময় কেটেছে।’

‘কোকিল অসময়ে ডাকিয়াছিল’ উপন্যাসটি বইমেলায় পাওয়া যাবে ‘দুয়ার প্রকাশনীর’ ৩৫৬ নাম্বার স্টলে। এছাড়া রকমারি ডটকমসহ অন্য অনলাইনেও পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদশিল্পী আরাফাত করিম। মূল্য ২৫০ টাকা।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।