‘জওয়ান’ দিয়ে বলিউডের পর হলিউড জয়ের পথে অ্যাটলি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

২০২৩ সালে মুক্তি পেয়েছে বলিউড বাদশা শাহরুখের ‘জওয়ান’। এ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন দক্ষিণী নির্মাতা অ্যাটলি কুমার। বলিউডে এ সিনেমা ব্যবসার দিক দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে।

পাশাপাশি ‘জওয়ান’ দিয়ে বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তাও লাভ করেছেন অ্যাটলি। এটি শাহরুখের ক্যারিয়ারেরও সবচেয়ে বড় হিট সিনেমা বলে বিবেচিত।

আরও পড়ুন

নির্মাতার জন্য ‘জওয়ান’ সিনেমা নতুন একটি মাপকাঠি চিহ্নিতি করেছে। এ সিনেমা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী হিন্দি সিনেমা এবং সর্বকালের পঞ্চম সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা হিসেবে স্থান পেয়েছে। বিশ্বব্যাপী এটি ১১৬০ কোটি রুপি আয় করেছে।

জানা গেছে, এবার বলিউড ছাড়িয়ে হলিউডেও পাড়ি জমানোর আভাস দিয়েছেন জনপ্রিয় এ নির্মাতা। এক সাক্ষাৎকারে অ্যাটলি হলিউডের প্রসঙ্গে ইঙ্গিত দিয়েছেন।

অ্যাটলি আস্থা প্রকাশ করেছেন, তার স্বপ্ন তিন বছরের মধ্যে পূরণ হবে। নির্মাতা চান দর্শক তার তৈরি সিনেমা দেখার জন্য সময় এবং অর্থ বিনিয়োগকারী হিসেবে সর্বাধিক বিনোদন পান, সে কারণেই তিনি কিছুটা সময় নিয়ে আগাতে চাচ্ছেন।

আরও পড়ুন

অ্যাটলি তার প্রথম সিনেমা থেকেই এ নীতির উপর জোর দিয়ে এসেছেন। তিনি বলেন, ‘আমি আমার প্রতিশ্রুতিতে দৃঢ় ছিলাম। যদি কখনো হলিউডের সিনেমা তৈরি করি, আমি সেরাটাই তৈরি করব।’

হলিউডের সিনেমা নিয়ে অ্যাটলির কাছ থেকে জানতে চাইলে বলেন, ‘হ্যাঁ, এটা হচ্ছে। বলিউডে পৌঁছতে আমার ৮ বছর লেগেছে। হয়তো আগামী ৩ বছরের মধ্যে হলিউড ভালো একটি সিনেমা উপহার দিতে পারব। আমি এটি নিয়ে এগিয়ে যাচ্ছি।’

গত বছর ‘জওয়ান’ মুক্তির পর অ্যাটলি জানিয়েছিলেন, তিনি হলিউড স্টুডিওর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘হলিউডে আমাকে জাতীয় চলচ্চিত্র নির্মাতা হিসেবে সত্যিই সম্মান করে।’

অন্য এক সাক্ষাৎকারে অ্যাটলি হলিউডের প্রযুক্তিবিদদের কাছ থেকে প্রশংসা পাওয়ার কথা জানিয়েছিলেন। বিশেষ করে জওয়ানের অ্যাকশন দৃশ্যের জন্য। তিনি আরও বলেন, ‘আমাদের সিনেমায় যারা কাজ করেছেন তারা হলিউডের।

অ্যাকশন ডিরেক্টর স্পিরো রাজাতোস আমাদের সঙ্গে কাজ করেছেন। সুতরাং স্পিরো এবং হলিউডের অন্যান্য দুর্দান্ত পরিচালক এবং প্রযুক্তিবিদরা জওয়ানের একই স্ক্রিনিংয়ে ছিলেন।’ আশা করা যাচ্ছে বলিউডের পর হলিউডও জয় করবেন খ্যাতিমান নির্মাতা অ্যাটলি।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।