প্রথমবার ভোট দিলেন বলিউড তারকা অক্ষয়

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২০ মে ২০২৪

বলিউড সুপার স্টার অক্ষয় কুমার ২০২৩ সালে ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন। এর মাধ্যমে তার নাম থেকে ‘কানাডিয়ান কুমার’ তকমা দূর হয়েছে। ভারতের চলতি লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় জীবনের প্রথম ভোট দিলেন এ নায়ক।

খুব ভোরে ঘুম থেকে উঠেই একেবারে খাকি পোশাকে বুথে যান অক্ষয়। শুধু তাই নয়, একেবারে সাধারণ মানুষের মতোই পাঁচ-ছয়শো লোকের ভিড়ে বুথে লাইন দিয়ে ভোট দিতে দেখা গেল অক্ষয়কে।

গণতন্ত্রের উৎসবে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত অক্ষয়। বুথ থেকে বের হওয়ার সময়ে তার মুখের হাসি দেখেই বোঝা গেল সেটা। পঞ্চম দফায় মুম্বাইতেও নির্বাচন রয়েছে। আজ শাহরুখ খান, সালমান খানদের মতো অনেক তারকারাই অংশ নেবেন নির্বাচনী প্রক্রিয়ায়। আর সেখানে সকাল সাড়ে ৬টা বাজতেই বুথে চলে যান অক্ষয় কুমার। ভোট দিয়ে বেরিয়েই তার মুখে ভারতের উন্নতির কথা শোনা গেছে।

এ প্রসঙ্গে অক্ষয় ‍কুমার বললেন, ‘আমি চাই আমার ভারতের আরও উন্নতি হোক। দেশ আরও স্বয়ং সম্পূর্ণ হোক সবদিক দিয়ে। আর সেটা মাথায় রেখেই আমি ভোট দিয়েছি। জনতা যাকে সঠিক মনে করবে, তাকেই ভোট দিক। আমার মনে হয়, এবার ব্যাপক সংখ্যক ভোটাররা বুথে আসছেন। আমি যখন সকালে এলাম, তখন সদ্য পোলিং বুথ খুলেছে। আর তখনই দেখলাম প্রায় ৫০০-৬০০ লোকের ভিড়।’

‘বুথে লাইন দিয়ে অত লোকের মাঝে ভোট দিলেন?’- সাংবাদিকদের মুখে এমন প্রশ্ন শুনে অক্ষয় কুমারের রসিয়ে জবাব দেন, ‘তো আমার কী করণীয় ছিল, লাইন ভেঙে ঢুকে যেতাম ভিতরে?’

‘প্রথমবার ভারতের নাগরিকত্ব পেয়ে ভোট দিয়ে কেমন অনুভূতি?’ এমন প্রশ্নের জবাবে অক্ষয় জানালেন, দারুণ, ‘দারুণ একটা অভিজ্ঞতা।’ পাশাপাশি চিত্র সাংবাদিকদের ক্যামেরার সামনে ভোটচিহ্নও দেখালেন অক্ষয়।

অক্ষয়ের এর আগে কানাডার নাগরিকত্ব ছিল। অনেক চেষ্টার পর গতবছর ভারতের নাগরিক হয়েছেন তিনি। অক্ষয়ের পাশাপাশি মুম্বাইতে ভোরে জাহ্নবী কাপুর, টাবু, ফারহান আখতারসহ আরও বেশ কয়েকজন তারকাকে ভোট দিতে দেখা যায়।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।