যে পাখি ঘর বোঝে না দিয়ে কোটিপতি ধ্রুব গুহ


প্রকাশিত: ১০:৫৯ এএম, ২৯ অক্টোবর ২০১৬

ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে জনপ্রিয় সংগীতশিল্পী ধ্রুব গুহ’র গান ‘যে পাখি ঘর বোঝে না’ দেখা হলো ১ কোটি বার। দুটি চ্যানেল মিলিয়ে ১ কোটি দর্শকের ঘরে নাম লেখালো এই গানটি।

ইউটিউবে ‘সিনেআর্ট প্রোডাকশন’র নিজস্ব চ্যানেলে ভিডিওটি আপলোড করা হয় গত বছরের ১৮ জুন। এখন পর্যন্ত গানটির ভিডিওটি দেখা হয়েছে ৪৭ লাখ ৬০ হাজার ৯৫১ বার। এরপর গত বছরের ৫ ডিসেম্বর ভিডিওটি ‘মিক্সড ভিডিও মাজু’ নামের একটি চ্যানেলে আপ করা হয়। সেখানে হিট পড়েছে ৫৫ লাখ ২১ হাজার ৫১২ বার। সব মিলিয়ে সংখ্যাটা ছাড়িয়ে গেছে ১ কোটির ঘর।

ইউটিউবে ১ কোটিবার দেখা ভিডিওর শিল্পী হিসেবে উচ্ছ্বসিত ধ্রুব গুহ। এই প্রসঙ্গে তিনি বললেন, ‘গানটি দুটি ইউটিউব চ্যানেল মিলে এক কোটি দর্শক ছাড়িয়েছে। এটা আমার প্রতি শ্রোতাদের নিঃস্বার্থ ভালোবাসা। কৃতজ্ঞতা জানাই আমার সকল দর্শক-শ্রোতাকে। কারণ গানটি গ্রামবাংলার প্রতিটি আনাচ-কানাচে ছড়িয়ে পড়েছে তাদের ভালোবাসার জন্যই। এটা নিঃসন্দেহে বর্তমান সংগীত প্রেক্ষাপটে একটি বড় অর্জন।’

‘যে পাখি ঘর বোঝে না’ গানটি লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশী।  সংগীত পরিচালনা করেছেন তরিক আল ইসলাম। গানটি ধ্রুব গুহ’র প্রথম একক অ্যালবামে স্থান পেয়েছিলো। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।

এদিকে গত ১৮ অক্টোবর ধ্রুব গুহ’র নিজস্ব ইউটিউব চ্যানেল ‘ধ্রুব মিউজিক’-এ  প্রকাশিত তার তৃতীয় মিউজিক ভিডিও। ‘আদরে রাখিও বন্ধু ’ শিরোনামের গানটির কথা ও সুর প্রিন্স রুবেল আর সংগীত পরিচালনা করেছেন তরিক আল ইসলাম। এটিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।