সদয় হোন, রোহিঙ্গাদের পাশে দাঁড়ান : অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারের রাখাইন রাজ্যে চলা সহিংসতায় এখন পর্যন্ত প্রায় তিন হাজার রোহিঙ্গা নিহত হয়েছে বলে জানা গেছে। শত শত রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আসছে।

অসহায় ওইসব রোহিঙ্গার প্রতি সদয় হয়ে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। আজ রোববার সন্ধ্যায় অপু তার ভেরিফায়েড ফ্যানপেজে রোহিঙ্গাদের দুর্দশার একটি ছবি পোস্ট করে ক্যাপশনে কিছু কথা লিখেছেন।

অপুর দেয়া স্ট্যাটাসটি তুলে ধরা হলো 

‘আমার খুব বেশি ফেসবুকে আসা হয় না। কিন্তু গত কয়েকদিন ধরে ফেসবুকে আসলে রোহিঙ্গা বিষয়ক ছবিগুলো দেখলে শরীর শিউরে উঠে। আমি রক্ত সহ্য করতে পারি না, তার ওপর এসব বীভৎস ছবি দেখে ভয়ে ফেসবুক থেকে লগআউট করি।

গতকাল ফেসবুকে লগইন করতে গিয়ে এই ছবিটা দেখতে পাই। ছবিটার ওপর আমার চোখ আটকে যায়। এদের জায়গায় নিজেকে কল্পনা করি। আমারও একটা সন্তান আছে। বাংলাদেশে জন্ম না হয়ে যদি আমার জন্মটা রাখাইন রাজ্যেও হতে পারত। আমিও তখন এই পরিস্থিতিতে পড়তে পারতাম।

না আর ভাবতে পারছি না, অনুভব করলাম চোখের কোণে গরম তপ্ত জল গড়িয়ে পড়ছে। নিজের সন্তানকে শক্ত করে জড়িয়ে ধরলাম.. আরও বেশি শক্ত করে।

মানুষ কি করে এত অমানবিক হতে পারে? কি করে নির্দয় হয়। উফ! ভাবতে পারছি না। খোদা তুমি রহম করো।

আমি একজন ছোটখাটো মানুষ, আমি খুব বেশি গুছিয়ে লিখতেও পারি না। দেশের উপরের মহলের প্রতি অনুরোধ করছি তাদের পাশে আরও বেশি করে দাঁড়ান। তাদের প্রতি আরও বেশি সদয় হোন। সারাবিশ্ব দেখুক আমরা কতটা শান্তিপ্রিয় মানুষ। পরিশেষে মানবতার জয় হোক।

এনই/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]