দেশে ফিরেছেন ববিতা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৫ এএম, ২১ ডিসেম্বর ২০১৭
দেশে ফিরেছেন ববিতা

কানাডা ও যুক্তরাষ্ট্র দু’দেশ ঘুরে দেশে ফিরেছেন বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ববিতা কানাডায় তার একমাত্র ছেলে অনিকের কাছে যান। দীর্ঘদিন পর মা-ছেলের এই মিলন হয়ে ওঠে আনন্দঘন ও স্মৃতিমধুর।

সেখানে প্রচণ্ড তুষারপাত সত্ত্বেও মা-ছেলে ঘুরে বেড়ান কানাডার দর্শনীয় স্থান। প্রবাসী ছেলেকে এবার যথাসম্ভব নিজের হাতে রকমারি রান্না করে খাইয়ে ববিতা অনেকটাই তৃপ্ত। ববিতা বলেন, তবুও পুরোপুরি মন ভরেনি। অনিক আমার একমাত্র সন্তান। সবসময় মনে হয়, আহারে আরও যদি কিছু খাওয়াতে পারতাম!

ববিতার ঘনিষ্ঠজন জাগো নিউজকে জানায়, ববিতা কানাডা থেকে উড়াল দেন যুক্তরাষ্ট্রে। সেখানে তার ভাইয়ের পরিবারের সঙ্গে কিছুদিন থেকে গেল ১৪ ডিসেম্বর ঢাকায় ফিরেছেন।

সত্তর দশকে ‘শেষ পর্যন্ত’ ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে অভিষেক ঘটে ববিতার। তবে তিনি ববিতা নাম ধারণ করেন জহির রায়হানের ‘জ্বলতে সুরুজ কি নিচে’ ছবির মাধ্যমে। দীর্ঘ ক্যারিয়ারে ববিতা অসংখ্য কালজয়ী ছবিতে অভিনয় করেছেন। তবে বিশ্ববরেণ্য নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ ছবিতে অভিনয় করে তিনি আন্তর্জাতিকভাবে প্রশংসিত হন। পুরস্কৃত হন মস্কোতে।

কয়েক বছর আগে নায়ক-নায়িকার মা-ভাবী চরিত্রে কাজ করতেন ববিতা। তবে এখন আর দেখা যায়না। কিংবদন্তি এই অভিনেত্রী স্বাধীন বাংলাদেশে সর্বপ্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রীর স্বীকৃতি লাভ করার গৌরব অর্জন করেন। শুধু তাই নয়, ববিতা হ্যাট্রিক করে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এনই/এইচএন/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com