বাংলা গানের গর্ব ফিডব্যাক : মাইলস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ৩০ এপ্রিল ২০১৯

চার দশক পেরিয়ে গেল জনপ্রিয় ব্যান্ড দল ফিডব্যাকের। বাংলা ব্যান্ডের আঙিনায় এই পথচলা একটি মাইলফলক। এই ফিডব্যাককে বাংলা গানের গর্ব বলে সম্মান জানালো আরেক নন্দিত ব্যান্ড দল মাইলস।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় ফিডব্যাকের চার দশক পূর্তি উপলক্ষে আয়োজিত কনসার্টের মঞ্চে মাইলসের ভোকাল শাফিন আহমেদ এ সম্মান জানান।

তিনি বলেন, ফিডব্যাক আর মাইলস একে অপরের বন্ধু। আমরা একসঙ্গে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে অন্যের গান দিয়ে পথচলা শুরু করেছি। একসঙ্গে অনেকটা পথ হেঁটেছি এই আঙিনায়। আজ দেখতে দেখতে চার দশক পার করে ফেললো ফিডব্যাক। এটা অসাধারণ। ফিডব্যাকের অনেক গান কালজয়ী হয়ে আছে। ফিডব্যাক যখন শুরু করেছিল, আমরা যখন শুরু করলাম ব্যান্ড গানের পথচলা তখন অনেক কঠিন ছিল।

‘আজ ফিডব্যাকের চার দশক পেরিয়ে যাওয়া দেখে, এত গানের কলজয়ী হয়ে যাওয়া দেখে, এই এত এত দর্শক দেখে আমি বলব, ফিডব্যাক আমাদের গর্ব।’

miles-2

কনসার্টে মাইলস ব্যান্ডের অন্যতম সদস্য হামিম আহমেদ বলেন, অপ-সংস্কৃতির দায় মাথায় নিয়ে আমরা, ফিডব্যাক পথচলা শুরু করেছিলাম। আজ সারা দেশে ব্যান্ড একটি অন্যরকম আবেগ ও ভালোবাসার নাম। সেই পথ ধরে ফিডব্যাকের চার দশক পার হয়ে যাওয়া দেখে আমি আপ্লুত হই। ফিডব্যাককে প্রাণ থেকে অভিনন্দন জানাই।

‘যখন আমরা ইংরেজি গানের দুটি এলবাম করে পরিচিত হচ্ছি তখন ফিডব্যাক অলরেডি মৌসুমী গান দিয়ে সুপারস্টার। আজ মাকসুদ, বাবু, লাবু সবাই আমাদের প্রাণের মানুষ। তাদের দলের চার দশকের পথচলায় গাইতে পেরে ভালো লাগছে। রক গানের জয় হোক।’

প্রসঙ্গত, মঙ্গলবার ফিডব্যাকের চার দশক উপলক্ষে প্রাণ গ্রুপের আয়োজনে কনসার্টে দলটির বিভিন্ন গান গেয়ে শোনায় মাইলস, ওয়ারফেইজ, আর্টসেল ও দলছুট। মাইলস গেয়ে শোনায় ফিডব্যাকের ‘টেলিফোনে ফিসফিস’ গানটি।

ফিডব্যাকের গানের এই ট্রিবিউট শুরু হয় ওয়ারফেইজের পরিবেশনা দিয়ে। কনসার্ট উপস্থাপনা করছেন এলিটা করিম। এই কনসার্টে পার্টনার হিসেবে রয়েছে জাগোনিউজ২৪.কম, জাগো এফএম, দ্য ডেইলি স্টার, মাছরাঙা টিভি, এক্সপেডিভ ও সহজডটকম।

এলএ/জেডএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]