‘বাদল দিনের প্রথম কদম ফুল’ নিয়ে অবনী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ২১ জুলাই ২০১৯

বাংলাগানের নতুন কণ্ঠস্বর অবনী মাহবুব। সম্প্রতি জি সিরিজ থেকে প্রকাশিত হলো এ শিল্পীর কন্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় গান ‘বাদল দিনের প্রথম কদম ফুল’। বর্ষা উপলক্ষে শ্রোতাদের সামনে গানটি নতুন আঙ্গিকে প্রকাশ করেছেন এ শিল্পী। এটির সংগীতায়োজন করেছেন কলকাতার সংগীত পরিচালক সৌরভ চক্রবর্তী।

গানটির মিউজিক ভিডিও চিত্রায়িত হয়েছে অস্ট্রেলিয়ার ব্রিসবেনের সিডার ক্রিকে। চলতি বছর থেকেই প্রতি তিনমাস পরপর জি সিরিজ থেকে প্রকাশিত হচ্ছে তার কণ্ঠে রবীন্দ্রসংগীত। প্রকাশের জন্য রবীন্দ্রনাথের জনপ্রিয় গানগুলোকেই বেছে নিয়েছেন তিনি। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে ‘তুমি রবে নীরবে’, ‘কোন কাননের ফুল’ দু’টিও।

গানে নিজের আত্মপ্রকাশ প্রসঙ্গে অবনী বললেন, ‘আমি রবীন্দ্রনাথের সুর ও বানী মনে ধারণ করে বেড়ে উঠেছি। সে টান থেকেই প্রথমেই রবীন্দ্রনাথের প্রিয় গানগুলোর মাধ্যমেই শ্রোতাদের সামনে নিজেকে হাজির করছি। দেশে এখন বর্ষাকাল চলছে। রবীন্দ্রনাথের এ গানটি আমার খুব প্রিয় একটি গান। চেষ্টা করেছি নতুন আঙ্গিকে গানটি শ্রোতাদের সামনে উপস্থাপন করার।’

তবে শুধু রবীন্দ্রসংগীতই নয়, শিগগিরেই প্রকাশিত হতে যাচ্ছে অবনীর কণ্ঠে লোকগান। পাশপাশি নিজের মৌলিক গানেরও প্রস্তুতি চলছে তার।

এমএবি/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :