নতুন বাকের ভাই মীর সাব্বির ও সাজু খাদেম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২০ নভেম্বর ২০১৯

বিশিষ্ট কথাসাহিত্যিক হুমায়ূন আহমদের এক সময়ের তুমুল জনপ্রিয় নাটক ছিল ‘কোথাও কেউ নেই’। নাটকটিতে বাকের ভাই চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। মুনা চরিত্রে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তফা। নাটকে দেখা যায় মুনাকে ভীষণ পছন্দ করেন বাকের ভাই। তবে মুনা এড়িয়ে যান তাকে। ওই নাটকে শেষ পর্যন্ত বাকের ভাইয়ের ফাঁসি হয়।

মজার ব্যপার হলো, এবার দেখা মিলবে নতুন বাকের ভাইয়ের। বাকের ভাই হয়ে এবার হাজির হচ্ছেন ছোটপর্দার দুই জনপ্রিয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম। নতুন এই ধারাবাহিক নাটকটির নাম ‘বাকের খনি’। নাটকটির প্রধান পরিচালক নজরুল ইসলাম রাজু। এতে পর্ব পরিচালক হিসেবে আছেন মাতিয়া বানু শুকু। নাটকটি রচনা করেছেন মেসবাহ উদ্দিন সুমন। বাকের ও তার বন্ধু এবং পুরান ঢাকার খনি বেগমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটকটি।

বাকের খনি নাটকটি নিয়ে মাতিয়া বানু শুকু বলেন, ‘প্রথমেই বলি সেই বাকের ভাইয়ের সাথে এই বাকের ভাইয়ের কোনো মিল নেই। এখানে দেখা যাবে, বাকের নামের একটি ছেলে খনি নামের একটি মেয়ের প্রেমে পড়ে। বাকেরের বন্ধুও খনিকে পছন্দ করে। সেও নকল বাকের সেজে মেয়েটিকে পটানোর চেষ্টা করে। খনিকে ঘিরে দুই বন্ধু নানা মজার কাণ্ড ঘটাতে থাকে। আসল বাকের ও নকল বাকেরের গল্প এগিয়ে যায় খনিকে ঘিরে।’

MIR-SABBIR3.jpg

মাতিয়া বানুশুকু আরও বলেন, ‘বাকের ভাই চরিত্রটি তো অনেক জনপ্রিয় ছিল। সেই বাকের ভাইকে ওরা দুই বন্ধু মাঝে মধ্যে স্মরণ করে একে অপরকে বলে, বাকের ভাই মুনার জন্য পাগল হয়েছিল, আমরা পাগল হয়েছি খনির জন্য।

জানা গেছে, শিগগিরই প্রথম চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন মীর সাব্বির। তাই আগে ভাগে এই নাটকে তার চরিত্রগুলোর শুটিং করা হচ্ছে। নাটকের বাকি অংশের শুটিং হবে ডিসেম্বরজুড়ে।

এদিকে অনেক দিন ধরেই মাছরাঙা টেলিভিশনে নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘ঘরে বাইরে’ ও ‘ঘুমন্ত শহরে’ নামে দুটি ধারাবাহিক দেখছেন দর্শক। সবকিছু ঠিক থাকলে আসছে নতুন বছরের শুরু থেকে এই নির্মাতার ‘বাকের খনি’ নাটকটি দেখবেন দর্শক।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]