মানহানির অভিযোগ নিয়ে আদালতে শিল্পা, যা বললেন বিচারক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ৩১ জুলাই ২০২১

গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে -এমন অভিযোগ তুলে বম্বে আদালতে মামলা করেছিলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি।

রাজ কুন্দ্রাকে গ্রেফতারে বাড়িতে পুলিশের তল্লাশির সময় শিল্পা উত্তেজিত হয়ে স্বামীর সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। গণমাধ্যমে তাদের ব্যক্তিগত মুহূর্ত নিয়ে সংবাদ প্রকাশ করায় অসন্তোষ জানিয়ে মামলা করেন শিল্পা।

আদালতে শিল্পার আইনজীবী বলেছেন, ‘স্বামী-স্ত্রীর মধ্যে যা হয়েছে, তা জনসমক্ষে তুলে ধরা উচিত হয়নি।’

শিল্পার অভিযোগ শুনে বিচারপতি গৌতম পাটেল জানিয়েছেন, শিল্পা তার আবেদনে যা বলেছেন, তা কার্যকরী হলে সংবাদমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করা হবে। পাশাপাশি বিচারক জানান, পুলিশের দেয়া তথ্য তুলে ধরলে তা মানহানিকর হতে পারে না।

বিচারক গৌতম পাটেল বলেন, ‘শিল্পা এবং রাজের মধ্যে যা ঘটেছে, তা সবার সামনেই ঘটেছে এবং অপরাধ দমন শাখা সূত্রেই সেই খবর প্রকাশ করেছে গণমাধ্যম। জনসমক্ষে আপনার (শিল্পার) জীবন কেমন হবে, সেটা আপনি বেছে নিয়েছেন।’

‘খবরে বলা হয়েছে- উনি (শিল্পা) স্বামীকে দেখে কেঁদেছেন, ঝগড়া করেছেন। এটা মানহানিকর নয়। এর মাধ্যমে বোঝা যায় তার মধ্যে অনুভূতি কাজ করে’ যোগ করেন বিচারক।

তবে বিচারক তার রায়ে স্পষ্ট করেছেন, শিল্পাকে নিয়ে সংবাদমাধ্যমের কোনো প্রতিবেদনে তার দুই সন্তানকে জড়ানো যাবে না। এটা শিল্পার গোপনীয়তা বজায় রাখার অধিকারের মধ্যেই পড়ে। সংবাদমাধ্যমের স্বাধীনতা এবং শিল্পার গোপনীয়তাকে সম্মান করার মধ্যে ভারসাম্য বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]