আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রকাশ হলো কলকাতার শিল্পীর গান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ১৭ আগস্ট ২০২১

বাংলাদেশের রকস্টার আইয়ুব বাচ্চুর ৫৯তম জন্মবার্ষিকী ছিলো ১৬ আগস্ট। এদিনে ভক্তরা ভালোবাসা ও শ্রদ্ধায় স্মরণ করেছেন তাদের প্রিয় তারকাকে। দিনটিকে উপলক্ষে কলকাতায় প্রকাশ হয়েছে একটি গান।

কলকাতার ‘সহজিয়া’ গানের দলের মূল গায়েন দেব চৌধুরী গেয়েছেন গানটি।

জন্মদিনে আইয়ুবকে গান উপহার দিলেন গানের লাইভ শো ‘গুড মর্নিং আকাশের’-এর সঞ্চালক দেব। গাইলেন, ‘গিটারের ছয় তারে ভালোবাসার টান/ গিটার রসকলি গিটার আজান...’। সেই গানের ভিডিও মুক্তি পেল ইউটিউবে।

২০১৮ সালের ১৬ অক্টোবর বাংলাদেশের রংপুর জেলা স্কুলের মাঠে অনুষ্ঠানের পরেই হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন আইয়ুব। তার দু’দিন পর প্রয়াত হন তিনি। সে রাতেই ‘মায়াবী গিটার ফেলে’ গানটি লিখেছিলেন দেব। সুরও দিয়েছিলেন ওই দিন। পর দিন সকালে ‘গুড মর্নিং আকাশ’ অনুষ্ঠানে দেব গানটি গেয়েছিলেন আয়ুবকে স্মরণ করে। তার তিন বছর পর গায়কের ৫৯তম জন্মদিনে সেই গান মুক্তি পেল।

আনন্দবাজার অনলাইনকে দেব বলেন, ‘আইয়ুব বাচ্চুর গিটার আমাদের কাঁদায় হাসায় ভালোবাসায়, এ এক আশ্চর্য মায়াবি সম্মোহন।’

দেব মনে করেন, ১৯৯০-এর দশকে যাদের কৈশোর যৌবন কেটেছে, তাদের প্রায় সবাই ‘দুই বাংলার রক আইকন’ আইয়ুব বাচ্চুর গানের কথায়, সুরে, গিটারে স্বপ্ন দেখেছে, উদ্বেল হয়েছেন। তার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা নিয়েই গানটি গেয়েছেন তিনি।

এই গানের সংগীতায়োজন করেছেন রুদ্রনীল চৌধুরী। ধ্বনিমিশ্রণের দায়িত্বে ছিলেন কৃষ্ণেন্দু। ভিডিওর জন্য চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন সুমন। ভিডিও সম্পাদনা করেছেন অভিষেক। গোটা প্রকল্পের সঙ্গে বিভিন্নভাবে যুক্ত ছিলেন সুস্মিতা, শুভদীপ, সুতনুকা, সুপ্রতীম, অংশু। নিবেদনে সিনে লাইভ মিডিয়া।

গানটির ভিডিওটি দেখুন :

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]