জন্মদিনে সালমান শাহ স্মরণে শাবনূরের চিঠি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

ঢাকাই সিনেমায় সবচেয়ে সফল রোমান্টিক জুটি বলা হয় সালমান শাহ ও শাবনূরকে। নব্বই দশকে প্রায় সব প্রেমিকারাই সালমান শাহর মতো প্রেমিক চাইতো। সব প্রেমিকের আরাধ্য ছিলো শাবনূরের মতো দুষ্টু মিষ্টি প্রেমিকা। সালমান-শাবনূর যেমন ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তেমনি পেয়েছেন সব শ্রেণির দর্শকের ভালোবাসাও। ২৫ বছর আগে মারা গেছেন অমর নায়ক সালমান। এরপর শাবনূর অভিনয় করেছেন নিয়মিত।

কিন্তু আজও তিনি সালমান শাহের নায়িকা হিসেবে সবার কাছে সমাদৃত, সম্মানিত। তাদের ‘সুজন সখী’, ‘তোমাকে চাই’, ‘শুধু তুমি’, ‘বিক্ষোভ’, ‘বিচার হবে’, ‘আনন্দ অশ্রু’ ছবিগুলো দর্শকের হৃদয়ে আজও দোলা দিয়ে যায়।

শাবনূরও সেটা জানেন। তাই প্রতি বছরই নিজের ক্যারিয়ারের সেরা নায়কের জন্ম ও মৃত্যুবার্ষিকীতে মিস করেন সালমানকে। করেন অনেক স্মৃতিচারণও।

বর্তমানে অস্ট্রেলিয়াতে রয়েছেন শাবনূর। একমাত্র ছেলেকে নিয়ে সেখানেই থিতু হয়েছেন তিনি। নানা ব্যস্ততায় দিন যায়। তবে আজ ১৯ সেপ্টেম্বর সালমান শাহের ৫০তম জন্মদিনটি ভুললেন না তিনি। প্রিয় নায়কের স্মরণে লিখেছেন চিঠি। ভিডিও বার্তাতেও দিয়েছেন ভালোবাসামাখা শুভেচ্ছা।

শাবনূর তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সালমানের উদ্দেশ্যে লিখেছেন, ‘সালমান শাহ- এমন একটি নাম যার সঙ্গে জড়িয়ে আছে সোনালি সময়। অতি অল্প সময়ে অগণিত ভক্তের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। প্রতিবছর এদিন কোটি ভক্তের হৃদয় আলোড়িত করে সালমান শাহ ফিরে আসেন ক্ষণিকের জন্য। অকাতর ভালোবাসার অঞ্জলি নিয়ে ফিরে যান অযুত নক্ষত্র ভিড়ে।’

সবশেষে প্রিয় নায়কের জন্য তিনি শুভকামনায় তিনি লেখেন, ‘ভালো থেকো সালমান শাহ, প্রতিদিন; যেখানেই আছো।’

নায়িকা তার ইউটিউব পেজেও দিয়েছেন এই ভালোবাসার বার্তা।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]