বন্যপ্রাণীর সঙ্গে ছবি তুলে বিপাকে শ্রাবন্তী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ০১ মার্চ ২০২২
সামাজিকমাধ্যমে বেজির সঙ্গে শ্রাবন্তীর শেয়ার করা ছবি

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী ফের আইনি ঝামেলায় জড়িয়ে পড়েছেন। তার নামে ভারতের বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৮, ৪৯, ৪৯ ধারায় মামলা হয়েছে। এতে তার বিরুদ্ধে বন্যপ্রাণী জোর করে আটক রাখার অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে সাত বছরের দণ্ড হতে পারে তার।

এরই মধ্যে তাকে নোটিশ পাঠিয়েছে ভারতের বন্যপ্রাণী সুরক্ষা দপ্তর। খুব শিগগির তাকে ডাকা হতে পারে সল্টলেকের ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেলে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি শেয়ার করেন শ্রাবন্তী। যেখানে একটি বেজির বাচ্চাকে কোলে নিয়ে পোজ দিতে দেখা যায় এ অভিনেত্রীকে। প্রাণীটির গলায় মোটা শিকল পরানো ছিল। এ জন্য তীব্র প্রতিবাদ করেন নেটিজেনরা।

ছবি দেখে সে সময়ই কান্নার ইমোজি দিয়ে একজন মন্তব্য করেন, ‘এভাবে গলায় শিকল পরিয়ে বন্ধুত্ব?’ আরেকজন মন্তব্য করেন, ‘বন্ধুও বলছো আবার গলায় শিকলও পরিয়ে রেখেছো?’ তবে নেটিজেনদের প্রশ্নের কোনো উত্তর দেননি শ্রাবন্তী।

বনদপ্তরের এক উচ্চপদস্থ কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, বন্যপ্রাণী এভাবে বন্দি করে রাখা শুধু অপরাধ নয়, শ্রাবন্তীর মতো একজন তারকা যদি এমন কাজ করেন তাহলে অনেকেই প্রভাবিত হতে পারে। শ্রাবন্তীর উচিত বনদপ্তরকে সহযোগিতা করা ও বন্যপ্রাণী সংরক্ষণের লড়াইয়ে সরকারকে সাহায্য করা।

সম্প্রতি দুবাই থেকে কাশ্মীরে ফিরেছেন শ্রাবন্তী। সঙ্গে ছিলেন নতুন ছবির অনস্ক্রিন স্বামী ওম সাহানি। নবাগত পরিচালক অয়ন দে’র ‘ভয় পেও না’ ছবিতে স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা যাবে ওম-শ্রাবন্তীকে।

একেআর/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]