মিছিল বঙ্গবাসীর পঞ্চাশে ‘বেণী’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

নারীর চুলের সৌন্দর্যের উপমা নিয়ে একটি গান তৈরি করেছেন কবি, গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী মিছিল বঙ্গবাসী’। গানটির কথা হচ্ছে ‘চুল বাঁধিতে জানে কজন, চুল বাঁধিতে জানে/ আমার প্রিয়ার বেণীর কাছে সব বেণী হার মানে’। এ গানে কথা, সুর এবং কণ্ঠ দিয়েছেন মিছিল বঙ্গবাসী।

গানটির সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। আর এর ভিডিও পরিচালনা করেছেন ভিডিও নির্মাতা ফারহান আহমেদ রাফাত। গ্রামীণ পরিবেশের চমৎকার লোকেশনে চিত্রায়িত গানটিতে দর্শক দেখেতে পাবে আফরিন ও দ্বীন ইসলামের রোমান্স। আগামী ৬ ফেব্রুয়ারি কবি ও কণ্ঠশিল্পী মিছিল বঙ্গবাসী’র পঞ্চাশে পদার্পণ উপলক্ষে গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

আরও পড়ুন: ৯ শিল্পীর গান নিয়ে পাভেলের ‘লিভিং রুম সেশন’

গানটি নিয়ে শিল্পী জানালেন, গানটিতে শ্রেতারা ভাব ও বস্তুবাদের মিশ্র একটি রূপ পাবে। সেই সঙ্গে সংশ্লেষবাদী আধ্যাত্মিক ফোক ঘরানার গানটি সৃষ্টি ও শ্রষ্টার প্রেমের এক অভুতপূর্ব নিদর্শনের ইঙ্গিত দেবে। কৃত্তিমত্তা নয় বরং বিশুদ্ধ প্রেমের এক অনন্য লীলা দর্শন ‘বেণী’।

আরও পড়ুন: বইমেলায় শেখ সাদি খানের আত্মজীবনীমূলক গ্রন্থ

গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন, গানটি আমারও ভীষণ পছন্দের। আমি সব সময় আন্তরিকভাবে চেষ্টা করি ভালো গানের মূল্যায়ন করতে। আশা করছি, গানটি শ্রোতা-দর্শকদের দারুণভাবে স্পর্শ করবে।

ধ্রুব মিউজিক স্টেশন জানায়, গানটি তাদের ইউটিউব চ্যানলের পাশাপাশি দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপে শোনা যাবে।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।