আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন নিপুণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪

আজ (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধনীর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তিনি চট্টগ্রাম বিভাগের হয়ে থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন।

এদিকে আজ আরও কয়েকজন শোবিজ তারকা আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন। এদের মধ্যে রয়েছেন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, অভিনেত্রী সোহানা সাবা, তানভীন সুইটি, শাহনূর ও ঊর্মিলা শ্রাবন্তী কর।

আরও পড়ুন: সংরক্ষিত নারী আসনে অপুর মনোনয়নপত্র সংগ্রহ

দেশের নির্বাচন বিধি অনুযায়ী সংসদ নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে সংরক্ষিত নারী আসনে নির্বাচনে রাজনৈতিক দল বা জোটের সদস্যদের পৃথক তালিকা প্রস্তুত করার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু এবার ৫০টির বেশি আসনে স্বতন্ত্র সদস্যরা বিজয়ী হওয়ায় সংরক্ষিত নারী আসনগুলো নিয়েও চলছে ব্যাপক আলোচনা।

নিপুণ ২০০৬ সালে এফ আই মানিক পরিচালিত ‘পিতার আসন’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন। ‘সাজঘর’ সিনেমার জন্য ‘সেরা অভিনেত্রী’ এবং ‘চাঁদের মতো বউ’ সিনেমার জন্য ‘সেরা পার্শ্ব অভিনেত্রী’ হিসেবে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

আরও পড়ুন: এপ্রিলে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

২০১৩ সালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে ‘পরিচয়’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পশ্চিমবঙ্গের চলচ্চিত্রে কাজ করেছেন নিপুণ।

নিপুণের উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে শাহিন কবির টুটুলের ‘এইতো ভালোবাসা’, রকিবুল আল রাকিবের ‘জান তুমি প্রাণ তুমি’, অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় ‘অন্তর্ধান’।

২০১৭ সালে নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র সমিতির কার্যনিবার্হীর সদস্য পদ লাভ করেন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।