পিজিতের সুরে শহীদের ভাষার গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

নতুন প্রজন্মের তরুণ গায়ক ও সুরকার পিজিত মহাজন। এরই মধ্যে তিনি দুই ডজনেরও বেশি মৌলিক গান করেছেন। গানগুলো দেশের খ্যাতিমান সব প্রযোজনা প্রতিষ্ঠানে ব্যানারে প্রকাশ পেয়েছে। কিছু গান দিয়ে পরিচিতিও পেয়েছেন তিনি।

পিজিত এরই মধ্যে গান গেয়েছেন দেশের কিংবদন্তী সংগীতশিল্পী আবিদা সুলতানা, রফিকুল আলম, ফরিদা পারভীন, কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, ফেরদৌস ওয়াহিদ, নদী, সালমা, কোনাল, আলম আরা মিনু এবং ফাহমিদা নবীর সঙ্গে।

আরও পড়ুন: মন খারাপের খবর দিলেন রবি চৌধুরী 

এবার পিজিত মহাজনের সুরে গাইলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী দূরবীন ব্যান্ডের ভোকাল সৈয়দ শহীদ। গানটির কথা লিখেছে শেখ নজরুল। সংগীতয়োজন করেছেন ওয়াহেদ শাহীন।

গানটি প্রসঙ্গে শহীদ বলেন, পিজিত আমার শহরের ছেলে, দুজনে চট্টগ্রামের সন্তান, সে সংগীতে নিবেদিত প্রাণ। তার গানের প্রতি পাগলামী আমাকে বার বার মুগ্ধ করে। দেশ, মাটি-মা-ভাষার গান এখন আগের মতো আমরা পাচ্ছি না। বাংলা ভাষা নিয়ে পিজিত এত সুন্দর গান বানালো আমার জন্য শুনেই রাজি হয়ে গেলাম। গান করার পাশাপাশি, পিজিতের সুরে কাজ করছেন নতুন-গুণী অনেক শিল্পী।

আগামী মাসে পপ লিজেন্ড ফেরদৌস ওয়াহীদের জন্মদিনে আসবে পিজিতের সুরে ‘ফেরদৌস ওয়াহিদের জীবন গল্প‘ শিরোনামের একটি গান। এটি লিখেছেন শেখ নজরুল।

আরও পড়ুন: আজাদ রহমান সংগৃহীত গুরুত্বপূর্ণ দ্রব্যাদি আর্কাইভে হস্তান্তর 

চট্টগ্রামে দীর্ঘদিন নিজ ব্যান্ড চাটগাঁ নিয়ে কাজ করার পর ২০২০ পিজিত ঢাকায় নিয়মিত গান করে যাচ্ছেন টিভি চ্যানেল এবং দেশজুড়ে স্টেজ শোগুলোতে। সামনে কোনাল-পিজিতের গান দিয়ে তার নিজের ইউটিউব চ্যানেল পিজিত মহাজন অফিসিয়ালের লন্সিং করবেন।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।