দাম্পত্যের ৪৬ বছর

স্ত্রীর জন্য অঞ্জন দত্তের বিশেষ বার্তা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ২৩ এপ্রিল ২০২৪
ছবি: জাগো নিউজ

অঞ্জন দত্ত নির্মিত ‘চালচিত্র এখন’ সিনেমাটির পোস্টার ২২ এপ্রিল প্রকাশ্যে এসেছে। এতে তার মেন্টর পরিচালক মৃণাল সেনের সঙ্গে কাটানো অজানা মুহূর্তগুলোকে ফুটিয়ে তুলেছেন।

শুধু তা-ই নয়, সপ্তাহের প্রথম দিনটি কিন্তু আরও একটি বিশেষ কারণে অঞ্জন দত্তের জীবনে স্মরণীয় হয়ে আছে। ২২ এপ্রিল দাম্পত্য জীবনের ৪৬তম বর্ষে পা রাখলেন অঞ্জন এবং তার স্ত্রী ছন্দা দত্ত।

আরও পড়ুন:

বিশেষ দিনে একরাশ উপলব্ধি নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোস্ট দিয়েছেন অঞ্জন দত্ত। তার সঙ্গে তিনি জুড়ে দিয়েছেন তার একটি ছবি এবং ছন্দার অল্প বয়সের একটি ছবি। ফেসবুকের ওই পোস্টে অঞ্জন লিখেছেন, ‘৪৬ বছর ধরে আমরা একসঙ্গে বড় হয়েছি। ভালোবেসে, লড়ে, চাহিদায় এবং আঘাত সারিয়ে প্রতি মুহূর্তে শিখে কখনো সহজ পথে হাঁটিনি।’

অঞ্জন জানিয়েছেন, একসঙ্গে চলার পথে দায়িত্বশীল হওয়ার পাশাপাশি তারা ঠিক ততটাই দায়িত্বজ্ঞানহীনতারও পরিচয় দিয়েছেন। নিজেদের প্রতি সম্মান বজায় রেখেই সব থেকে ভালো এবং খারাপ পরস্পরের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

অঞ্জন আরও লেখেন, ‘কখনো কখনো প্রত্যাশা কমে গেলেও একে অপরকে ছেড়ে যাইনি। বরং নিজেদের স্বপ্নপূরণের পথে চলতে গিয়ে একে অপরকে আরও আঁকড়ে ধরেছি।’

কথা প্রসঙ্গেই স্ত্রীর সঙ্গে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ভ্রমণের কথাও উল্লেখ করেছেন তিনি। অঞ্জনের কথায়, ‘আমরা একসঙ্গে বড় হয়েছি। একসঙ্গে থাকার জন্য বড় হয়েছি। ছন্দা, তোমাকে ধন্যবাদ।’

অঞ্জনের পরিচয় নতুন করে উল্লেখ করার প্রয়োজন নেই। অন্যদিকে অঞ্জনের একাধিক সিনেমার পোশাক পরিকল্পক ছন্দা। পাশাপাশি দক্ষিণ কলকাতায় একটি রেস্তরাঁর কর্ণধারও অঞ্জন দত্তের স্ত্রী। দম্পতির পুত্র নীল পেশায় একজন সুরকার।

বর্তমানে অঞ্জন দত্ত সংগীত অনুষ্ঠান করার জন্য কানাডায় রয়েছেন। আগামী মাসেই মুক্তি পাবে ‘চালচিত্র এখন’ সিনেমাটি। সামনে তিনি ওয়েব সিরিজ নির্মাণেরও চিন্তা করছেন জানা গেছে।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।