কনডমের টুপি পরার কারণ জানালেন বিল গেটস

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ০৩ নভেম্বর ২০১৮

এইডস প্রতিরোধে কনডমের ব্যবহারকে আরও জনপ্রিয় করে তুলতে অনেকেই কাজ করছেন। এবার ব্যতিক্রমী কাজ করলেন বিল গেটসের বাবা। আর বাবার সেই কর্মকাণ্ডের কারণ জানালেন বিল গেটস নিজেই।

মাইক্রোসফট কর্ণধার বিল গেটস সম্প্রতি ইনস্টাগ্রামে তার বাবার একটি অবাক করা ছবি পোস্ট করেছেন। ছবিটি নিয়ে রীতিমতো আলোচনা হচ্ছে অন্তর্জালে। কারণ বিল গেটসের বাবার মাথায় কনডমের তৈরি টুপি পরা ছিল।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, বিল গেটসের বাবা ৯২ বছর বয়সী উইলিয়াম হেনরি গেটস দ্য সেকেন্ড বা সংক্ষেপে বিল গেটস সিনিয়র বেসবল ক্যাপ পরেছেন। ওই টুপিটি তৈরি করা হয়েছে কনডম দিয়ে।

> আরও পড়ুন- ১০৭ বছর বয়সেও চুল কাটেন তিনি!

অনেকেই মনে করছেন, এমন আজব টুপি পরে কেন সামনে এলেন তিনি? ফলে ইনস্টাগ্রামে এ প্রশ্নের উত্তর দিতে হয়েছে বিল গেটসকে। তিনি তার পোস্টে লিখেছেন, বাবাকে টুপিটি উপহার দিয়েছেন থাইল্যান্ডের সমাজকর্মী মেচাই ভিরাভৈদ্য। মেচাই থাইল্যান্ডে নিরাপদ যৌনতা ও জনসংখ্যা নিয়ন্ত্রণ সংক্রান্ত বিষয়ে কাজ করছেন।

bill-cover.jpg

জানা যায়, মিচাই সম্পর্কে তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আগেও অনেক কথা লিখেছিলেন বিল গেটস। এইডস প্রতিরোধে কনডমের ব্যবহারকে জনপ্রিয় করে তোলাই মিচাইয়ের লক্ষ্য। এছাড়া মিচাইকে তার দেশের মানুষ চেনেন ‘মিস্টার কনডম’ বা ‘কনডম কিং’ নামে। তিনি ‘ক্যাবেজ অ্যান্ড কনডম’ নামে একটি রেস্তোরাঁও পরিচালনা করেন।

> আরও পড়ুন- ৬০ বছর ধরে শুধু পেপসি খেয়ে বেঁচে আছেন এই নারী

এর আগেও বিল গেটস সরব হয়েছেন ‘কনডম কিং’কে নিয়ে। তবে এবার বাবাকে নিয়ে মিচাইসংক্রান্ত এ পোস্ট ছাপিয়ে গিয়েছে তার অন্যান্য পোস্টের জনপ্রিয়তা।

এসইউ/এমএস

আপনার মতামত লিখুন :